ধর্মের প্রতি পূর্ণাঙ্গ আস্থা বিশ্বাস আ’লীগের সবসময় আছে : ভূমিমন্ত্রী

শুক্রবার, ০২ নভেম্বর ২০১৮ | ২:৪৪ অপরাহ্ণ | 428 বার

ধর্মের প্রতি পূর্ণাঙ্গ আস্থা বিশ্বাস আ’লীগের সবসময় আছে : ভূমিমন্ত্রী
বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী
Advertisements

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, ধর্মের প্রতি পূর্ণাঙ্গ আস্থা ও বিশ্বাস বাংলাদেশ আওয়ামী লীগের সবসময় ছিল এবং আছে। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রতি আস্থাশীল।

শুক্রবার ঈশ্বদীর ফরাজী পাড়াস্থ সাঁড়া গোপালপুর হযরত আবু হুরায়রা (রাঃ) কওমীয়া মাদ্রাসার ছাদ ঢালাই এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এসব কথা বলেন।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর পূর্ব পুরুষ ইসলামের বাণী নিয়ে সুদূর ইরাক থেকে এদেশে এসেছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য ইসলামিক ফাউন্ডেশন, টঙ্গিতে বিশ্ব ইজতেমার জন্য জায়গা নির্ধারণ এবং কাকরাইল মসজিদ স্থাপন করে ভ্রাতৃপ্রতীম বিশ^ মুসলিম উম্মাহর যোগাযোগের একটি সেতুবন্ধন রচনা করেছিলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি দল অপপ্রচার রটিয়েছিল বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এলে এদেশ হিন্দুর দেশ হয়ে যাবে। জননেত্রী শেখ হাসিনা একজন ধর্মপরায়ণ মানুষ। এদেশের মাটি ও মানুষের কল্যাণের কথা তিনি সবসময় ভাবেন। তিনি তাহাজ্জুতের নামাজ আদায় করেন, ফজরের নামাজ আদায় করেন এবং কোরআন তিলাওয়াতের পর রাষ্ট্রীয় কাজে মনোনিবেশ করেন।

ভূমি মন্ত্রী বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুননেসা মুজিব, শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেল ও নিকট আত্মীয় পরিজনসহ ৫৪ জনকে হত্যা করা হয়, মাননীয় প্রধানমন্ত্রী এতো দুঃখ ও শোককে ধারণ করেও এদেশের গণমানুষের আর্থ-সামাজিক ব্যবস্থার উন্নয়ন ঘটাতে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন।

মন্ত্রী আরও বলেন, ইতিপূর্বে এদেশের আলেমদের শিক্ষার মান নির্ধারণ থেকে অনেক দুরে রাখা হয়েছিল। জননেত্রী শেখ হাসিনা আলেম ওলামাদের প্রতি ছিলেন আন্তরিক। তিনি গত ১৮ সেপ্টেম্বর’২০১৮ তারিখে দেশের দাওরায়ে হাদীছকে মাস্টার্স সমমানের স্বীকৃতি প্রদান করেছেন। জাতীয়ভাবে স্বীকৃতি দিয়েছেন ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়কে।

মন্ত্রী বলেন, এটা কোন রাজনৈতিক চুক্তি না। এটি হলো বিশ্বাসের মাধ্যমে পারস্পরিক সম্পর্ক স্থাপনের স্বীকৃতি। সর্বোচ্চ ডিগ্রী অর্জনের মাধ্যমে এখানকার ছাত্ররা দেশে বিদেশে সুনাম অর্জন করবে।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ আরও বলেন, উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধভাবে নৌকায় ভোট দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন। মন্ত্রী বলেন, ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মার্কা নৌকা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh