দ্বিতীয় টেস্টে ২১১ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ

সোমবার, ১১ মার্চ ২০১৯ | ১:৩১ পূর্বাহ্ণ | 416 বার

দ্বিতীয় টেস্টে ২১১ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ
ছবি-সংগৃহীত
Advertisements

প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ অধিনায়কের বক্তব্য ছিল দ্বিতীয় টেস্টে ভালো ব্যাট করবে বাংলাদেশ। কিন্তু তার কথার কোনো প্রতিফলনই দেখাতে পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা। ব্যতিক্রম ছিলেন শুধু তামিম ইকবাল। টানা দুই দিনের বৃষ্টি শেষে ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে  টস হেরে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের পেস তোপে পড়তে হয় বাংলাদেশের ব্যাটসম্যানদের।

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও যথারীতি আগুন ঝরিয়েছেন বোল্ট ও ওয়াগনার। এ দুজনই নিয়েছেন বাংলাদেশের ৭ উইকেট। দুজনের বোলিং তোপে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ২১১ রানে গুটিয়ে গেছে বাংলাদেশের প্রথম ইনিংস। তামিম ও সাদমান উদ্বোধনী জুটিতে ৭৫ রান তোলার পর সাদমানকে ফিরিয়ে জুটি ভাঙেন গ্র্যান্ডহোম। এরপর দলীয় ১১৯ রানে মুমিনুলকে উইকেটের পেছনে ক্যাচ ওয়েটিংয়ের ক্যাচ বানিয়ে ফেরত পাঠান ওয়াগনার।

এরপর মিঠুনকে বেশিক্ষণ ক্রিজে থাকতে দেননি আগের টেস্টের পাঁচ উইকেট শিকারী ওয়াগনার। চতুর্থ উইকেট হিসেবে দলীয় ১৩৪ রানে তামিম ওয়াগনারের বলে বিদায় নেন। তার আগে ১১৪ বলে ৭৪ রানের ইনিংস খেলেন। এটি ছিল তার ক্যারিয়ারের ২৭তম অর্ধশত। এরপর দ্রুতই সৌম্য, মাহমুদুল্লাহ ফিরে গেলে বাংলাদেশের সংগ্রহ দুইশ হবে কিনা তা নিয়েই সন্দেহ তৈরি হয়। কিন্তু শেষ দিকে লিটন দাসের ৩৩ রানে শেষ পর্যন্ত বাংলাদেশ ২১১ রান করতে সমর্থ হয়।

নিউজিল্যান্ডের পক্ষে ওয়াগনার চারটি, বোল্ট তিনটি, সাউদি, গ্র্যান্ডহোম ও হেনরি প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন। নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করে দিন শেষে সংগ্রহ করেছে ২ উইকেট হারিয়ে ৩৮ রান। ক্রিজে রয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন ১০ ও টেইলর ১৯ রান নিয়ে।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে স্লথ গতিতে রান তোলায় মনযোগ দেন কিউইদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান জিত রাভাল ও টম ল্যাথাম। দলীয় ৫ রানে উইকেটের পেছনে লিটন দাসের ক্যাচ বানিয়ে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ল্যাথামকে ফেরত পাঠান আবু জায়েদ রাহি। এরপর দলীয় ৮ রানে আগের ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান জিত রাভালকে স্লিপে সৌম্যর ক্যাচ বানিয়ে ফেরত পাঠান রাহি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh