দুর্গম চরে ফেলে যাওয়া বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করলেন ইউএনও

সোমবার, ২০ এপ্রিল ২০২০ | ১০:০৫ অপরাহ্ণ | 410 বার

দুর্গম চরে ফেলে যাওয়া বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করলেন ইউএনও
Advertisements

মাথা ভর্তি পাকা চুল। বয়স ৬০ থেকে ৬৫ বছর। পড়নে ছেঁড়া শার্ট ও লুঙ্গি। মানসিক ভারসাম্যহীন হওয়ায় বলতে পারেন না নিজের নাম পরিচয়। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এই বৃদ্ধকে দুর্গম চরের মধ্যে ফেলে রেখে যায় কে বা কারা। খবর পেয়ে তাঁকে উদ্ধার করে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করেন ইউএনও। সোমবার (২০ এপ্রিল) বিকেলে পাবনার বেড়া উপজেলায় ঘটে এমন ঘটনা।

এলাকাবাসী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, রোববার (১৯ এপ্রিল) বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা ইউনিয়নের দুর্গম চর চরসাফুল্যা গ্রামে ওই বৃদ্ধকে ঘোরাফেরা করতে দেখেন স্থানীয়রা। মানসিক ভারসাম্যহীন হওয়ায় তিনি কাউকে তাঁর পরিচয় দিতে পারেননি। পরে ওই বৃদ্ধ গ্রামের এক ব্যক্তির বাড়ির কাছে গিয়ে নেতিয়ে পড়েন। স্থনীয় লোকজন ও ইউপি চেয়ারম্যান বিষয়টি জানান উপজেলা প্রশাসনকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী জানতে পেরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে এ ব্যাপারে দ্রæত ব্যবস্থা নিতে বলেন। এতে রোববার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন মাঠকর্মী ওই গ্রামে গিয়ে বৃদ্ধকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আসেন। স্থানীয়দের অভিযোগ, হাসপাতাল থেকে যেসকল মাঠকর্মী সেখানে গিয়েছিলেন তারা ঐ বৃদ্ধের কাছে যায়নি, দুর থেকেই ঔষুধ দিয়ে চলে গেছে।

পরে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরদার মো. মিলন মাহমুদ একটি চিকিৎসা দল (মেডিক্যাল টিম) নিয়ে দুর্গম চরে উপস্থিত হন। তারা বৃদ্ধকে সেখান থেকে উদ্ধার করে বিকেলে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে এনে ভর্তি করেন।

এ বিষয়ে ইউএনও আসিফ আনাম সিদ্দিকী জানান, বৃদ্ধের শরীরে জ্বর ও কাশি রয়েছে। তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে। মানসিক ভারসাম্যহীন হওয়ায় বৃদ্ধের নাম পরিচয় বের করা যায়নি। কোথা থেকে কিভাবে ওই চরে এসেছে সেটাও জানা যাচ্ছে না।

তবে স্থানীয় ইউপি সদস্য ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, ওই বৃদ্ধকে তারা এলাকায় আগে কখনও দেখেনি। তাতে ধারণা করা হচ্ছে, তিনি যমুনা নদীর চর সংলগ্ন অন্য কোনো এলাকার বাসিন্দা। করোনা সন্দেহে নৌকায় করে তাঁকে দূর্গম চর চরসাফুল্যায় ফেলে রেখে চলে গেছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh