ত্রাণ সহায়তা না পেয়ে চাটমোহরে ক্ষুধার্ত মানুষের বিক্ষোভ

বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০২০ | ৬:২৫ অপরাহ্ণ | 1787 বার

ত্রাণ সহায়তা না পেয়ে চাটমোহরে ক্ষুধার্ত মানুষের বিক্ষোভ
Advertisements

সরকারি ত্রাণ সহায়তা না পেয়ে পাবনার চাটমোহরে ইউনিয়ন পরিষদ ভবন ঘেরাও করে বিক্ষোভ করেছে অর্ধশতাধিক ভুক্তভোগী ক্ষুধার্ত মানুষ। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুর দেড়টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে এমন ঘটনা ঘটে।

এসময় বিক্ষুদ্ধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার আজিজুল হকের সরকারি ত্রাণ সহায়তা বিতরনে অনিয়ম, দূর্ণীতি ও স্বজনপ্রীতির কথা উল্লেখ করে গ্রামের চলাচলের প্রধান রাস্তাটি বাঁশ বেধে যান চলাচল বন্ধ করে দেন। তবে এ সময় পরিষদে ছিলেন না ইউপি চেয়ারম্যান সরদার আজিজুল হক।

ত্রাণ নিতে আসা মথুরাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা হালিমা খাতুন, শাহজাহান আলী, আলমগীর হোসেনসহ অন্যরা অভিযোগ করে জানান, ঘরে খাবার নেই, বাইরে কাজ নেই। অনেকবার চেয়ারম্যানকে বলেছি, তিনি কোন কথাই শোনেন না। সরকারি যে সহায়তা আসে চেয়ারম্যান তার পরিচিত ব্যক্তিদের আর মেম্বারের পরিচিত আত্মীয় স্বজনদের মধ্যেই সব দেয়। পেটের ক্ষুধার যন্ত্রণায় আজ আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

এ বিষয়ে মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার আজিজুল হক বলেন, পর্যায়ক্রমে বরাদ্দ আসছে, আমিও পর্যায়ক্রমে নয়টি ওয়ার্ডে বিতরণ করছি। এখন সবাইকে তো একসাথে দেয়া সম্ভব নয়। তাদের মধ্যে যারা পায়নি, তারা পরিষদে এসেছিল। পর্যায়ক্রমে সবাইকে দেয়া হবে।

এ বিষয়ে মথুরাপুর ইউনিয়নে নিযুক্ত ট্যাগ অফিসার উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মিজানুর রহমান জানান, আমি ঘটনাটি জানামাত্রই সেখানে উপস্থিত হয়ে বিক্ষুদ্ধ গ্রামবাসীকে বুঝিয়ে শান্ত করার চেষ্টা করেছি। ইউএনও স্যারকে বিষয়টি জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান বলেন, আমি বিষয়টি শুনেছি এবং চেয়ারম্যানের সাথে কথাও বলেছি। ইতিমধ্যে আমি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি সেখানে একটি তালিকা তৈরি করার। এ কাজটি হলেই এসকল দুস্থ মানুষের মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়া হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh