তরুণদের উদ্যোগে চাটমোহরে অর্ধশতাধিক গাছ ব্যানার-ফেস্টুন মুক্ত

রবিবার, ২৭ অক্টোবর ২০১৯ | ৯:৫১ অপরাহ্ণ | 708 বার

তরুণদের উদ্যোগে চাটমোহরে অর্ধশতাধিক গাছ ব্যানার-ফেস্টুন মুক্ত

চাটমোহর উপজেলার মথুরাপুরের কয়েকজন সচেতন তরুণের উদ্যোগে বাইপাস মোড় থেকে তেনাচিরা বটগাছ পর্যন্ত প্রায় অর্ধ শতাধিক গাছ থেকে ৮২টি ব্যানার, ফেস্টুন ও লোহা সড়িয়ে ফেলা হয়েছে। রবিবার দুপুরে শেখ জাবের আল শিহাব, শেখ সজিব, মোহাম্মাদ হাবিবুল্লাহ বাধন সহ কয়েক তরুণ মিলে গাছ থেকে ব্যানার, ফেস্টুন ও লোহা সড়িয়ে ফেলার এ উদ্যোগ শুরু করে।

কয়েক মাস আগে চাটমোহর উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুভুতিশীল গাছ রক্ষায় পৌর সদরের কয়েকটি গাছ রক্ষা করে, কোন ব্যানার-ফেস্টুন না ঝোলানোর জন্য ১০টি পয়েন্টে বিজ্ঞপ্তি রাখা হয়। এতে পৌর সদরের কয়েকটি গাছ রক্ষা পেলেও পৌর সদরের বাইরে সড়কের পাশের গাছগুলোতে লাগানো আছে লোহা বা পেরেক দিয়ে হাজারো ফেস্টুন। উপজেলার মিশনগেটে সেন্ট রীটাস হাইস্কুলের সামনে কয়েকশ মিটার রাস্তাতেই গাছে লাগানো ছিলো অর্ধশতাধিক ফেস্টুন।

সেন্ট রীটাস হাইস্কুলের সাবেক শিক্ষার্থী শেখ জাবের আল শিহাব সমাজ সচেতনতার অংশ হিসাবে নিজ বিদ্যালয়ের সামনের এই সড়কের গাছ গুলো মুক্ত করার উদ্যোগ নেন। চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের অনুমতিক্রমে এই উদ্যোগ বাস্তবায়ন করে স্থানীয় তরুণেরা।

যে উদ্যোগ বাস্তবায়নে সার্বিক সহায়তা করেন মথুরাপুর ইউপি চেয়ারম্যান সরদার মোঃ আজিজুল হক এবং তেনাচিরা এলাকার বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মজিদ। কয়েক ঘন্টা ব্যাপী এ উদ্যোগে প্রায় অর্ধ শতাধিক গাছ থেকে ৮২টি ব্যানার-ফেস্টুন এবং লোহা তুলে ফেলা হয়।

এ বিষয়ে উদ্যোক্তা শেখ জাবের আল শিহাব বলেন, চেতনায় চাটমোহরে লেখালেখির প্রেক্ষিতে চাটমোহর উপজেলা প্রশাসন অনুভুতিশীল গাছ রক্ষার যে উদ্যোগ নিয়েছে, আমরা চাইলে যে যার এলাকায় এটা বাস্তবায়ন করে চাটমোহরকে বৃক্ষ বান্ধব হিসাবে তুলে ধরতে পারি।

এলাকার তরুণদের এমন উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন মথুরাপুর মিশনগেটের এলাকার মানুষ এবং এ পথের শত শত পথচারী।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign