ট্রেন থেকে পড়ে হতাহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | ৪:৪০ অপরাহ্ণ | 482 বার

ট্রেন থেকে পড়ে হতাহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন
হার্ডিঞ্জ ব্রিজ ছবি : খোঁজখবর
Advertisements

পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী হার্ডিঞ্জ ব্রিজে চলন্ত ট্রেনের ছাদ থেকে নিচে পড়ে যাত্রী হতাহতের ঘটনায়  তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ।

পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা (ডিটিও) ও তদন্ত কমিটির আহŸায়ক আবদুল্লাহ আল মামুন বলেন, শুক্রবার দুপুরে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্যরা হলেন, সদস্য সচিব পাকশী বিভাগীয় সেতু প্রকৌশলী মনিরুজ্জামান মনির, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) শেখ হাসানুজ্জামান, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজাউন রহমান, বিভাগীয় চিকিৎসক সুজিত কুমার সাহা। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট বিষয়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিভাগীয় কমান্ডেন্ট রেজাউন রহমান জানান, স্টেশনে নিরাপত্তা কর্মী ও জিআরপি রেলওয়ে পুলিশ দায়িত্বে থাকবে যে, কোন যাত্রী কোন অবস্থায় ট্রেনের ছাদে ভ্রমণ না করেন। যাত্রী হতাহতের ঘটনায় তাদের দায়িত্ব ও কর্তব্যে কোন গাফিলতি আছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখতেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি প্রতিবেদন দেওয়ার পর স্টেশনের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ঢাকা থেকে খুলনাগামী আন্ত:নগর চিত্রা এক্সপ্রেস ট্রেন পাবনার পাকশী হার্ডিঞ্জ ব্রিজ অতিক্রম করার সময় শুক্রবার ভোর ৫টার দিকে চলন্ত ট্রেনের ছাদ থেকে নিচে পড়ে দুইজন নিহত ও ৬ জন আহত হয়। ব্রিজের গার্ডারের ধাক্কায় তার নিচে পড়ে মারা যায় বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh