টেস্টের পর ওয়ানডে সিরিজও বাংলাদেশের

শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | ৭:৩২ অপরাহ্ণ | 392 বার

টেস্টের পর ওয়ানডে সিরিজও বাংলাদেশের
সংগৃহিত ছবি

বিশ্বকাপের আগে ঘরের মাটিতে ওয়ানডে সিরিজ জিতলো টাইগাররা। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাশরাফি-তামিম-সাকিব-মুশফিকরা ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৮ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে।

এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় তোলার পর দ্বিতীয় ম্যাচে জিততে পারেনি স্বাগতিক বাংলাদেশ, হেরেছিল শেষ ওভারে।

শুক্রবার সিরিজ নির্ধারণী ম্যাচে উইন্ডিজদের ছুঁড়ে দেওয়া ১৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তামিম ইকবাল আর সৌম্য সরকারের দারুণ ইনিংসে স্বাগতিকরা ৩৮.৩ ওভারেই জয়ের বন্দরে নোঙ্গর করে। ২-১ এ সিরিজও জেতে। এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজও জিতেছিল টাইগাররা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৯৮ রান তোলে সফরকারীরা। ম্যাচ জিততে বাংলাদেশের দরকার হয় ১৯৯ রান। ১০৮ রানের অপরাজিত ইনিংস খেলেন শাই হোপ। মারলন স্যামুয়েলস (১৯), কেমো পল (১২) ও ড্যারেন ব্রাভো (১০) ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। চার উইকেট নিতে ১০ ওভারে ২৯ রান খরচ করতে হয়েছে তাকে, আর এটিই তার ক্যারিয়ার সেরা বোলিং। এছাড়াও দুটি করে উইকেট নেন মাশরাফি ও সাকিব। আর একটি উইকেট নেন সাইফউদ্দিন।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। তবে দলীয় ৪৫ রানে কেমো পলের বলে রোভমান পাওয়েলের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ২৩ রানে ফেরেন লিটন। এরপর তামিমের সঙ্গে জুটি গড়েন সৌম্য সরকার। তামিম ওয়ানডের ৪৪তম ফিফটি তুলে নেন। ব্যাক-টু-ব্যাক ফিফটি করেন তামিম, টানা দ্বিতীয় ফিফটি স্পর্শ করেন ৬২ বলে। ওয়ানডেতে সপ্তম ফিফটির দেখা পান সৌম্য সরকার। টপ অর্ডারে জায়গা ফিরে পেয়ে যেন নিজেকেও ফিরে পান সৌম্য, ফিফটি স্পর্শ করেন ৬২ বলে। দ্বিতীয় উইকেটে তামিম ও সৌম্যর জুটিতে আসে শতরান। ২০.৫ ওভারে দলীয় শতক স্পর্শ করে টাইগাররা।

১৩১ রানের জুটি গড়ে আউট হন সৌম্য সরকার। কেমো পলের বলে বোল্ড হওয়ার আগে তিনি করেন ৮১ বলে ৮০ রান। তাতে ছিল পাঁচটি চার আর পাঁচটি ছক্কার মার। দলীয় ১৭৬ রানের মাথায় বাংলাদেশ দুই উইকেট হারায়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign