টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের তৃতীয় বর্ষপূর্তি উদযাপন

শনিবার, ০৮ জুন ২০১৯ | ৭:৪৯ অপরাহ্ণ | 444 বার

টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের তৃতীয় বর্ষপূর্তি উদযাপন

পাবনা সদর উপজেলার টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের ৩য় বর্ষপূর্তি উদযাপনে আলোচনাসভা, স্মরণিকা জীবনজ্যোতির ২য় সংখ্যার মোড়ক উন্মোচন, ঈদ পুনর্মিলনী, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (৮ জুন) বেলা ১১ টায় টেবুনিয়া শামসুল হুদা ডিগ্রী অনার্স কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি বিশিষ্ট সাংবাদিক এবং নাট্যকার এইচকেএম আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. জাহাঙ্গীর আলম খান।

যুগ্ম সচিব জাহাঙ্গীর আলম খান তার বক্তব্যে বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, সাথে সাথে বৃদ্ধি পাচ্ছে মেধাবীদের সংখ্যা। আমরা কিছু মেধাবীদের উৎসাহিত করছি তাদের ভালো লেখাপড়া আর ভালো ফলাফলের জন্য। তাদের উৎসাহিত করা মানে সবাইকে উৎসাহিত করা। পড়ালেখা করলে ভালো মানুষ হওয়া যায়, ভালো কিছু উপহার দেয়া যায় দেশ ও জাতিকে। পড়ালেখার পাশাপাশি বিভিন্ন ধরণের সাংস্কৃতিক চর্চাও অপরিহার্য। নিজস্ব সংস্কৃতি ছাড়া দেশ ও জাতি এগুতে পারেনা।

বিশেষ অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রণালয়ের উপ-সচিব মোছা. নুরজাহান খাতুন গণমাধ্যম কর্মিদের এক প্রশ্নে বলেন, পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদী নিয়ে গবেষণা করছে বুয়েটের একটি টিম। তাদের প্রতিবেদন পেলে খুব দ্রæত সময়ের মধ্যেই ইছামতি নদী খনন করে পূর্বের ইছামতির রূপে ফিরিয়ে আনা হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন শামসুল হুদা ডিগ্রী কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ এ্যাডভোকেট তোসলিম হাসান সুমন, অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলাম বাবু, মালিগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরীফুল ইসলাম শরীফ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খন্দকার আহমেদ শরীফ ডাবলু।

পরিষদের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব সাদেক আলী বিশ্বাসের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন পরিষদের সহসভাপতি মেজবাহুর রহমান চৌধুরী। পরে অতিথিবৃৃন্দ পরিষদের ‘জীবনজ্যোতি’ স্মরণিকার দ্বিতীয় সংখ্যার মোড়ক উন্মোচন করেন।

এরপর কৃতি শিক্ষার্থী মাহফুজা আহমেদ মৌসুমী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত ১৯টি সরকারি বেসরকারি মেডিকেল কলেজের মধ্যে চিকিৎসা শিক্ষায় পঞ্চম স্থান অধিকার করে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করায় এবং ৩৯তম বিসিএস পরীক্ষায় স্বাস্থ্য ক্যাডারে সুপারিশপাপ্ত হওয়ায় তাকে পরিষদের পক্ষ থেকে সন্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

এছাড়া জেলার বিভিন্ন উপজেলার ২৬ জন এইচএসসি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় কৃতি শিক্ষার্থীরা তাদের অনুভূতি ব্যক্ত করে।

দ্বিতীয় পর্বে টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের নিয়মিত শিল্পী বাবুল আক্তার বাবু, রাফিউল বারী সজল, আমিরুল ইসলাম মোজাম, রিক্তা খাতুন, মৌসুমী, মজিবুর রহমান, পিন্টু কুমার বিশ্বাস, চৈতি বিশ্বাসসহ অন্যান্য শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে সরকারি বেসরকারি কর্মকর্তা, শিক্ষক, আইনজীবি, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign