জানুয়ারিতে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমা স্থগিত

শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | ১১:১৬ পূর্বাহ্ণ | 565 বার

জানুয়ারিতে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমা স্থগিত
সংগৃহিত ছবি

নির্বাচন এবং তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে দ্বন্দ্বের জেরে ২০১৯ সালের জানুয়ারিতে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান ইজতেমা স্থগিত করার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) টঙ্গীতে বিশ্ব ইজতেমা আয়োজনের বিষয়ে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে তাবলিগ জামাতের দুই পক্ষের সঙ্গে সভায় এই সিদ্ধান্ত হয়।

সভা শেষে আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মো. আবদুল্লাহ সাংবাদিকদের বলেন, নির্বাচনে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে।  দুই গ্রুপ আলাদা হয়ে দুই দফায় চারবার ইজতেমা করলে তা কন্ট্রোল করা কঠিন হবে।  এতে আইন-শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে।  সার্বিক পরিস্থিতি বিবেচনায় দুই পক্ষই জানুয়ারিতে ইজতেমা না করাতে সম্মত হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় উভয় পক্ষই একমত হয়েছে যে এটি পরে হবে।

তাবলীগ জামাতের এক পক্ষ আগামী ১১, ১২ ও ১৩ জানুয়ারি এবং অন্যপক্ষ ১৮, ১৯ ও ২০ জানুয়ারি বিশ্ব ইজতেমার ১ম পর্বের তারিখ নির্ধারণ করেছিল।

শেখ মো. আবদুল্লাহ আরো জানান, সভায় সর্বসম্মতিক্রমে ৬ সদস্যের একটি কমিটি করা হয়েছে।  এই কমিটি ভারতের দেওবন্দ মাদ্রাসায় গিয়ে খোঁজখবর নিয়ে বিভ্রান্তি নিরসনে কাজ করবে।

তাবলীগের বিবাদমান দুই পক্ষকে এক করে একই তারিখে বিশ্ব ইজতেমা আয়োজন করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign