ছেলেধরা আতঙ্ক ও গণপটিুনী

জনসচেতনতা সৃষ্টির লক্ষে পাবনা জেলা পুলিশের প্রচার অভিযান

বুধবার, ২৪ জুলাই ২০১৯ | ৯:২৪ অপরাহ্ণ | 346 বার

জনসচেতনতা সৃষ্টির লক্ষে পাবনা জেলা পুলিশের প্রচার অভিযান

দেশব্যাপী ছড়িয়ে পরা ছেলেধরা আতঙ্ক ও গণপটিুনী রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে পাবনা জেলা পুলিশ জেলায় প্রচার অভিযান কার্যক্রম শুরু করেছে।

বুধবার শহরের সরকারি বালিকা বিদ্যালয় ও জেলা স্কুল থেকে এই প্রচার অভিযান শুরু হয়। জেলার প্রত্যেকটা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী,অভিভাবক, শিক্ষক সবাইকে নিয়ে আয়োজন করা হচ্ছে মতবিনিময় অনুষ্ঠান।

প্রচার অভিযানে উপস্থিত ছিলেন পাবনা পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (পিপিএম, বিপিএম), অতিরিক্তি পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, শামিমা আক্তার, সদর থানার ওসি ওবাইদুল হক প্রমুখ।

প্রচার অভিযানে পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বলেন, কাউকে ছেলেধরা সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে নিবেন না। সন্দেহভাজন কাউকে দেখলে পুলিশকে খবর দিবেন। সন্দেহবশত কাউকে আঘাত করা যাবে না। মনে রাখতে হবে এই ধরনের ভুলের জন্য অনেকে প্রাণ হারিয়েছেন। প্রত্যেকটা মানুষের আইনের সহযোগিতা পাবার অধিকার আছে। নানা শ্রেনী পেশার মানুষ নানান কাজে বা প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানে আসতে পারে।

পুলিশ সুপার বলেন, শুধু শিক্ষা প্রতিষ্ঠান না দেশের যে কোন স্থানে আসতে পারে তাই বলে সে ছেলে ধরা নয়। আপনার নিরাপত্তার জন্য বা কাউকে সন্দেহ হলে নিকটস্থ পুলিশকে খবর দিবেন। আশা করছি আমরা ভুল করে বা আমাদের চোখের সম্মুখে কাউকে এই ধরনের অবস্থায় দেখলে থামিয়ে দিবেন এবং আমাদের সহায়তা নিবেন। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, তোমরা স্কুল কলেজে আসার পরে অপরিচিত কাউকে সন্দেহভাজন দেখলে স্কুলের স্যারদের জানাবে। ভয় পাওয়ার কোন কারন নেই। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এখন পর্যন্ত ঘটে নাই। যা হয়েছে সব কিছু আতঙ্কের কারনে। ভুল বোঝাবুঝির কারনে অনেকেই আঘাত প্রাপ্ত হয়েছেন।

তিনি জানান, এখন পর্যন্ত জেলাতে যে কয়টি ঘটনা ঘটেছে সব গুলোই মানসিক রোগী এবং সাধারন দরিদ্র মানুষ। এক শ্রেনীর অতি উৎসাহী মানুষ এই ধরনের কাজ করে সমাজকে আতঙ্কিত করছে। তাই সকলকে সাবধান হতে হবে আর যেনো এই ধরনরে ঘটনা না ঘটে। পুলিশ প্রশাসন সব সময় আপনাদের সাথে আছে থাকবে।

প্রচার অভিযানের প্রথম দিনে জেলার ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রচার কার্য চালানো হয়। আগামীকাল বৃহস্পতিবার জেলার অবশিষ্ঠ প্রত্যেকটা শিক্ষা প্রতিষ্ঠানে এই প্রচার কার্য চালানো হবে বলে জানা গেছে। দ্বিতীয় পর্যায়ে প্রত্যেকটা মসজিদ মাদরাসা ও মহল্লাতে পর্যায়ক্রমে প্রচার অভিযান মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে বলে জানান পুলিশ সুপার।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign