চিকিৎসা নিতে আহত কুকুর ওষুধের দোকানে

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ | ১:১০ পূর্বাহ্ণ | 537 বার

চিকিৎসা নিতে আহত কুকুর ওষুধের দোকানে
ছবি-সংগৃহীত

কুকুরের বুদ্ধিমত্তা বোধহয় মানুষের থেকেও কখনও কখনও বড় হয়ে দেখা দেয়। এরকম অনেক ভিডিও ইন্টারনেটে পাওয়া যায়। কিন্তু এবার যে ভিডিও সামনে এলো তা হৃদয় স্পর্শ করার মতো।

টুইটারে এমনই এক ভিডিওটিতে দেখা গেছে, একটি আহত কুকুর নিজে ওষুধের দোকানে গিয়ে চিকিৎসা চাইল। এমনকী শুশ্রূষা শেষে মেঝেতে গড়াগড়ি দিয়ে জানাল ধন্যবাদও। এমন ঘটনার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

ঘটনাটি তুরস্কের ইস্তানবুলের। ২৯ সেকেন্ডের ছোট্ট ভিডিওতে দেখা গেছে, একটি পথ কুকুর ওষুধের দোকানে এসে বসে রয়েছে। তার এক পায়ে আঘাতের চিহ্ন। সেখান থেকে রক্ত বেরচ্ছে। এক মহিলা তার শুশ্রূষা করছেন।

শুশ্রূষা শেষ হয়ে গেলে কুকুরটি পা তুলে মহিলার হাতে তা রেখে ধন্যবাদ জানানোর ভঙ্গি করে দেখায়। এমনকী ধন্যবাদ দেওয়ার ভঙ্গিতে শেষে মেঝেতেও শুয়ে পড়ে কুকুরটি। এই বিরল অনুভূতি দেখে তাকে আদরও করে দেন ওই মহিলা।

ঠিক কী ঘটেছিল সেদিন?‌ ঘটনায় প্রকাশ, ওই মহিলার নাম বানু সেনগিজ। ওষুধের দোকানে একদিন হঠাত্‍ করেই ঢুকে পড়ে একটি পথ কুকুর। সঙ্গে সঙ্গে ছুটে যান ওই মহিলা। বুঝতে পারেননি কুকুরটি কেন ঢুকে পড়ল। কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন, আহত কুকুরটি চিকিৎসা চাইছে।

তারপরই কুকুরটির শুশ্রূষা করেন বানু। পরে তাকে খাবার এবং পানি দেন। কুকুরটির পা দিয়ে রক্ত বের হচ্ছিল। যা চিকিৎসা করে বন্ধ করে দেন বানু। আর তাতেই কৃতজ্ঞতা দেখাতে ভোলে না কুকুরটি।

টুইটারে এই ভিডিও ছড়িয়ে পড়তেই আদরের মন্তব্যে ভরে গেছে কমেন্ট বক্স। অনেকেই তাদের ব্যক্তিগত অভিজ্ঞতার কথাও লিখেছেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign