চাটমোহর হাসপাতালে চার চিকিৎসক দীর্ঘদিন অনুপস্থিত

বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০১৯ | ১১:০২ অপরাহ্ণ | 443 বার

চাটমোহর হাসপাতালে চার চিকিৎসক দীর্ঘদিন অনুপস্থিত
প্রতীকি ছবি
Advertisements

কেউ সাত বছর আবার কেউ বা নয় বছর। এভাবেই দীর্ঘসময় কর্মস্থলে অননুমোদিত ভাবে অনুপস্থিত পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চার চিকিৎসক। তারা কোথায় আছেন বা কি করছেন এ ব্যাপারে কাউরো কাছে নেই কোন তথ্য। মানছেন না সরকারি চাকুরী বিধি।

অনুপস্থিতির ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এই চার চিকিৎসকের বিরুদ্ধে শুধু বিভাগীয় মামলা দায়ের করেই দায় সেরেছেন! চার চিকিৎসক হলেন- সহকারী সার্জন (ইএমও) ডা. অরুন্ধতী কুন্ডু, সহকারী সার্জন (প্যাথলজিষ্ট) ডা. গুলেতাজকীয়া, সহকারী সার্জন মোছা. আরিফা সুলতানা ও মেডিকেল অফিসার রাশেদুল হক খাঁন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ডা. অরুন্ধুতী কুন্ডু ২০১২ সালের ১৩ আগস্ট থেকে, ডা. গুলেতাজকীয়া ২০১১ সালের ১লা জুন থেকে, ডা. আরিফা সুলতানা ২০১০ সালের ৬ সেপ্টেম্বর থেকে এবং ডা. রাশেদুল হক খাঁন ২০১০ সালের ৩ সেপ্টেম্বর থেকে অননুমোদিত ভাবে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। কাগজে কলমে হাসপাতালে তাদের অবস্থান থাকলেও বাস্তবে তারা রয়েছেন অনুপস্থিত। সরকারি চাকুরী বিধির কোন নিয়ম কানুন না মেনে ‘নিরুদ্দেশ’ হয়ে রয়েছেন তারা।

এদিকে তাদের ব্যাপারে ব্যবস্থা নিতে শুধু চিঠি চালাচালি করেই দায় সেরেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নেয়া হয়নি তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা। এতে সেবা বঞ্চিত হচ্ছেন উপজেলার সাধারণ মানুষ। তারা অন্য কোন জায়গায় চাকুরী নিয়েছেন না বিদেশে পাড়ি জমিয়েছেন এ ব্যাপারে কোন তথ্য নেই কর্তৃপক্ষের কাছে।

অথচ জেলার বৃহৎ উপজেলার মধ্যে চাটমোহর অন্যতম। প্রায় ৪ লাখ লোকের বাস এই উপজেলায়। স্বাস্থ্য কমপ্লেক্সটি পঞ্চাশ শয্যায় উন্নীত হওয়ার পর এই এলাকার সাধারণ মানুষ সেবা পাওয়া নিয়ে আশার আলো দেখতে শুরু করেছিলেন।

একসময় বেশকিছু চিকিৎসক এই হাসপাতালে যোগদানও করেছিলেন। হটাৎই ছন্দপতন ঘটে। একে একে চিকিৎসকরা ইচ্ছে মতো বদলী নিয়ে অনত্র্য চলে যান। আর এই চার জন চিকিৎসক ‘নিরুদ্দেশ’ হন।

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদপ্তরে ওই চিকিৎসকদের অনুপস্থিতির বিষয়ে চিঠি দিয়েও কোনো সাড়া পাননি স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। বর্তমানে তিন জন চিকিৎসক দিয়ে চলছে এই হাসপাতালের স্বাস্থ্য সেবা।

এতে দুর্ভোগের শিকার হচ্ছেন উপজেলার সাধারণ মানুষ। স্বাস্থ্য সেবা দিতে গিয়ে হিমসিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সবিজুর রহমান জানান, চারজন চিকিৎসক দীর্ঘদিন যাবৎ বিনা অনুমতিতে অনুপস্থিত রয়েছেন। তাদের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বারবার জানানো হয়েছে। অদ্যাবদি কোন সমাধান হয়নি। এর একটা সুরাহা হওয়া দরকার।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh