চাটমোহর রেলস্টেশনের প্লাটফর্ম পরিচ্ছন্ন রাখতে তরুণদের উদ্যোগ

রবিবার, ০৩ নভেম্বর ২০১৯ | ৯:১৯ অপরাহ্ণ | 1106 বার

চাটমোহর রেলস্টেশনের প্লাটফর্ম পরিচ্ছন্ন রাখতে তরুণদের উদ্যোগ
Advertisements

চাটমোহর রেলস্টেশনের পশ্চিম পাশ দীর্ঘদিন ধরেই অপরিচ্ছন্ন। কর্তৃপক্ষের নজরদারীর ও সাধারন যাত্রীদের সচেতনতার অভাবে ওভারব্রীজের পাশ ঘেঁসে ময়লা ফেলা এবং মুত্রত্যাগে অঘোষিত স্থান হিসাবে ব্যবহৃত হচ্ছিলো।

অথচ ঢাকাগামী আন্ত:নগর ট্রেনসমূহ চাটমোহর স্টেশনে থামার পর প্লাটফর্মের এ জায়গাতেই থাকে ট্রেনের এসি কেবিন ও সিটের বগি। ভিআইপি যাত্রীরা ট্রেনে ওঠার জন্য অপেক্ষা ও ট্রেন থেকে নামার সময় এ দুর্গন্ধযুক্ত ও নোংরা পরিবেশের মধ্য দিয়ে গেলেও কারো কোন টনক নড়েনি।

অবশেষে চাটমোহর স্টেশনের রেল যাত্রীদের সুন্দর পরিবেশ নিশ্চিত করার জন্য এগিয়ে এসেছে স্থানীয় তরুণরা, যারা ‘মানবতার দেয়াল’-এর ব্যানারে রেল প্লাটফর্মে যাত্রীদের সচেতন করার পাশাপাশি বিভিন্ন জায়গায় ঝুঁলিয়েছে সচেতনতামূলক ফেস্টুন।

এ বিষয়ে চাটমোহর রেল স্টেশনে মানবতার দেয়ালের প্রতিষ্ঠাতা মো. রবিউল করিম রনি জানান, চাটমোহরের মত গুরুত্বপূর্ণ স্টেশন যেখানে দুইটি জেলার অন্তত পাঁচটি থানার প্রায় কয়েক হাজার যাত্রী চলাচল করে, এমন একটি স্টেশনে এমন অপরিচ্ছন্ন পরিবেশ কাম্য নয়। আমরা স্থানীয় তরুণেরা মিলে আজ যে সচেতনতামূলক কার্যক্রম ও ফেস্টুন ঝুলিয়েছি। আশা করছি, এতে সাধারণ যাত্রীরা সচেতন হবেন। কর্তৃপক্ষও প্লাটফর্মের পরিবেশ নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।

এ বিষয়ে বিশ্বাস ইন্জিনিয়ারিং এন্ড এসি ইকুমেন্ট এর ব্যাবস্থাপনা পরিচালক মো. ফুরকান আলী বিশ্বাস বলেন, রেলবাজারের সন্তান হিসাবে সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা এ সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করেছি। সকলের সহযোগীতা পেলে ভবিষ্যতে এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

তরুণদের এ উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছে স্টেশনের যাত্রীরা। এ উদ্যোগকে এগিয়ে নিয়ে রেল কর্তৃপক্ষ প্লাটফর্মের পরিবেশ নিশ্চিত করতে ভূমিকা রাখবে বলে তারা আশা প্রকাশ করেছের তারা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh