রঘুনাথ সভাপতি ও মজনু সাধারন সম্পাদক

চাটমোহর পৌর সেলুন মালিক সমিতি’র আত্মপ্রকাশ

বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০ | ৫:৪৯ অপরাহ্ণ | 285 বার

চাটমোহর পৌর সেলুন মালিক সমিতি’র আত্মপ্রকাশ
Advertisements

বিশ্বব্যাপি করোনার সংক্রমন রোধে বাংলাদেশে নানা পদক্ষেপ গ্রহন করা হচ্ছে। গত ২৩ মার্চ পাবনার চাটমোহর উপজেলার জরুরী ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান প্রশাসন বন্ধ ঘোষণা করেন। ঘোষনাটি দীর্ঘায়িত হওয়ায় মহাবিপদে পরেছেন নিম্ন আয়ের দিন এনে দিন খাওয়া মানুষেরা।

শ্রমজীবী মানুষের সাথে সাথে চা দোকানি, সেলুন মালিক, দর্জি, সাইকেল/ মটর সাইকেল মেকার, স্বর্ণকারিগর, মটর/ সিএনজি চালক ও শ্রমিক, ইন্জিনিয়ারিং অয়ার্কশপ, কাঠ মিস্ত্রী ও কারখানা সহ স্বল্পপুজির ব্যবসায়ীরাও অন্ধকারে পথ খোঁজার চেষ্টা করে যাচ্ছেন।

“নিজে বাঁচলে বাপ দাদার নাম” কথাটিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পেটের টানে গামছা দিয়ে মুখ ঢেকে কয়েকজন সেলুন মালিক খাদ্যসামগ্রী সহযোগিতার আশা নিয়ে হাজির হন দানশীল উপজেলা চেয়ারম্যান এর দরবারে। দোকান বন্ধ অসহায় সেলুন মালিক কর্মচারিদের দুর্দিনের কথা তুলে ধরেন।

উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার সহযোগিতার সম্মতি দিয়ে দ্রুত তালিকা চান। তালিকা তৈরি করতে তারা শুরু করেন দৌঁড়ঝাপ, তালিকা তৈরি করে ঠিকানা সহ ৫৬ জনের তালিকা জমা দেন তারা।

ঐক্যবদ্ধ হতে মুলত স্বপ্ন দেখান উপজেলা চেয়ারম্যান, তিনি তাদেরকে বলেন আজ যদি তোমাদের সমিতি বা সংগঠন থাকতো তাহলে এতটা দৌঁড়াদৌড়ি করতে হতো না ।

সেলুন মালিকদের লালিত স্বপ্ন বাস্তবায়নের জন্য লকডাউন এর মধ্যেই বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুর ১২টার দিকে শাহী মসজিদ মোড়ে কৃষ্ণ দাসের সেলুনে সামাজিক দুরুত্ব মেনে (৫৬ জন সদস্যর সম্মতি স্বাক্ষর নিয়ে) ১৪/১৫ জন আলোচনায় মিলিত হয়।

সুজিত মনার পরিচালনায় সকলের খোলামেলা সাংগঠনিক আলোচনা শেষে ত্রি-বার্ষিক “চাটমোহর পৌর সেলুন মালিক সমিতি” গঠন করা হয়।

সমিতিতে রঘুনাথ শীলকে সভাপতি ও মজনুর রহমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন-

সহ-সভাপতি রতন শীল ও মদন শীল। সহ সাধারন সম্পাদক উজ্জল শীল ও মহাদেব শীল। সাংগঠনিক সম্পাদক কৃষ্ণচন্দ্র দাস, সহ সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, কোষাধক্ষ্য সুজিত শীল মনা, দপ্তর সম্পাদক রন্জিত চন্দ্র দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক সেবানন্দ শীল, কার্যনির্বাহী সদস্য দয়াল চন্দ্র শীল। কার্যনির্বাহী সদস্য রবিউল হোসেন।

উপদেষ্টা মন্ডলী হলেন- কে, এম, বেলাল হোসেন স্বপন, শেখ জিয়ারুল হক সিন্টু, অনিল শীল, রতন শীল (২) ও কার্ত্তিক চন্দ্র শীল।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh