চাটমোহরে সামাজিক দূরত্ব নিশ্চিতে সুরক্ষারেখা

শনিবার, ২৮ মার্চ ২০২০ | ৭:০৭ অপরাহ্ণ | 687 বার

চাটমোহরে সামাজিক দূরত্ব নিশ্চিতে সুরক্ষারেখা
Advertisements

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পাবনার চাটমোহরে বিভিন্ন প্রচার প্রচারণা পাশাপাশি এবার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে বৃত্ত এঁকে দিল পুলিশ।

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা পৌর শহরসহ উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দূরত্ব চিহ্ন আঁকা হয়। সহকারী পুলিশ সুপার সজীব শাহরীনের নির্দেশে এবং থানার ওসি সেখ নাসীর উদ্দিনের তত্ত্বাবধানে থানা পুলিশের সদস্যরা এ কার্যক্রম চালান।

সরেজমিন ঘুরে দেখা গেছে, পৌর শহরের পুরাতন বাজার, নতুন বাজার, জারদ্রিস মোড়, রেলবাজার, মির্জা মার্কেট, দোলবেদীতলাসহ বিভিন্ন এলাকার লোকসমাগম ঠেকাতে প্রতিটি মুদিখানার দোকান, খাবার দোকান, ওষুধের দোকান ও কাঁচা বাজারের সামনে ব্যক্তি দূরত্ব বজায় রাখতে তিনফুট পরপর বেশ কয়েকটি বৃত্ত আঁকা হয়।

বৃত্ত অঙ্কনের তদারকি করছিলেন চাটমোহর থানার এএসআই আজিজুল হক ও এএসআই জাহাঙ্গীর হোসেন। এ সময় চাটমোহর উপজেলা ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন উপস্থিতি ছিলেন।

পুলিশ সদস্যরা প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে নিষেধ করেন সাধারণ মানুষকে। এছাড়া অতি প্রয়োজনে বের হলেও সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য উদ্বুদ্ধ করছিলেন পুলিশ সদস্যরা।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন বলেন, মানুষের মধ্যে সচেতনতার অনেক অভাব রয়েছে। বার বার নিষেধ করা সত্ত্বেও অনেকে বাইরে এসে আড্ডা দিচ্ছেন। সবাইকে ঘরে ফেরাতে থানা পুলিশের প্রত্যেক সদস্য কাজ করে যাচ্ছে।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখতে ফার্মেসী, মুদি দোকান ও কাঁচাবাজারে তিনফুট দূরত্ব বজায় রেখে সুরক্ষারেখা এঁকে দেয়া হয়েছে। আশা করি ক্রেতা-বিক্রেতারা জনসমাগম সৃষ্টি না করে নির্দিষ্ট বৃত্তে দাঁড়িয়ে ক্রয়-বিক্রয় কার্যক্রম পরিচালনা করবেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh