চাটমোহরে সরস্বতী পুজা অনুষ্ঠিত

রবিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৯ | ৫:০২ অপরাহ্ণ | 624 বার

চাটমোহরে সরস্বতী পুজা অনুষ্ঠিত

উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সারাদেশের ন্যায় পাবনার চাটমোহরে সনাতন ধর্মালম্বীদের বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতী পুজা অনুষ্ঠিত হয়েছে। রোববার পঞ্চমী তিথির প্রত্যুষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, গৃহ ও সার্বজনীন পুজামন্ডপে দেবী সরস্বতীর প্রতিমা স্থাপনের মধ্যে দিয়ে সরস্বতী পুজা অনুষ্ঠিত হয়।

পুজামন্ডপে সবাই মগ্ন বিদ্যাদেবী সরস্বতীর ধ্যানে। পুরোহিতের মন্ত্র উচ্চারণের মধ্যে দেয়া হয় অঞ্জলী। উলুধ্বনি ও ঢাকের বাজনায় মুখরিত হয়ে ওঠে প্রতিটি পুজামন্ডপ।

সরেজমিন ঘুরে দেখা গেছে, পৌর শহরের সাহাপড়া, নাপিতপাড়া, স্বর্ণকার পট্টি, দোলং, নতুন বাজার, জিরো পয়েন্ট, চাটমোহর আরসিএন অ্যান্ড বিএসএন হাইস্কুল এন্ড কলেজ, পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, ডিএ জয়েন উদ্দিন কিন্ডার গার্ডেন স্কুল, চাটমোহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার শতাধিক জায়গায় সরস্বতী পুজা উপলক্ষে বিশাল আকৃতির প্যান্ডেল বানানো হয়েছে।

সকালে পুজামন্ডপগুলো দেবীর পাদপদ্মে পুষ্পাঞ্জলি দেয় ভক্তরা। এছাড়া দেবীর সামনে ‘হাতেখড়ি’ দিয়ে শিশুদের বিদ্যাচর্চার সূচনা করা হয়। পুজার্চনা শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign