চাটমোহরে শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের বাধার অভিযোগ

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ | ৬:০৮ অপরাহ্ণ | 1646 বার

চাটমোহরে শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের বাধার অভিযোগ

পাবনার চাটমোহর সরকারি কলেজে নিয়মিত ক্লাস নেয়ার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করতে চাইলে ছাত্রলীগের বাধায় তা পন্ড হয়ে যায় বলে অভিযোগ উঠেছে। তবে অভিযোগ অস্বীকার করেছে কলেজ শাখা ছাত্রলীগ। মঙ্গলবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

কয়েকজন শিক্ষার্থী জানান, শিক্ষকদের বিরুদ্ধে সম্প্রতি জামিন অযোগ্য একটি মামলা করেছেন কলেজ অধ্যক্ষ। এ নিয়ে অধ্যক্ষ-শিক্ষক দ্বন্দ্বে গত এক সপ্তাহ ধরে নিয়মিত ক্লাস হচ্ছে না চাটমোহর সরকারি কলেজে। এতে ব্যাহত হচ্ছে তাদের শিক্ষাজীবন। সামনে প্রথম সাময়িক পরীক্ষা নিয়েও দেখা দিয়েছে দুশ্চিন্তা।

এমন পরিস্থিতিতে নিয়মিত ক্লাস নেয়ার দাবিতে মঙ্গলবার সকাল এগারোটার দিকে কলেজ চত্বরে মানববন্ধনের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের বাধা ও চাপের মুখে তাদের মানববন্ধন পন্ড হয়ে যায়। এছাড়া দুই শিক্ষার্থীকে মারধর করা হয় বলে দাবি তাদের।

এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে চাটমোহর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন, চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন পুলিশফোর্স সহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। পরে পুলিশ ও অধ্যক্ষ আলোচনার মাধ্যমে নিয়মিত ক্লাস নেয়ার আশ্বাস দিলে শান্ত হন শিক্ষার্থীরা।

এ বিষয়ে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আব্দুল ওয়াহেদ বকুল বলেন, বহিরাগতরা শিক্ষার্থীদের মানববন্ধনে বাধা দিয়ে মারধর করেছে বলে জেনেছি। ছাত্রলীগের কেউ এ ঘটনার সাথে জড়িত নয়। আমরাও শিক্ষার্থীদের দাবির সাথে একমত। তাদের শিক্ষাজীবন যাতে নষ্ট না হয়, সেজন্য নিয়মিত ক্লাস নেয়া উচিত শিক্ষকদের।

কলেজ অধ্যক্ষ মো: মিজানুর রহমান বলেন, ক্লাস যদি না হয় তাহলে সেটা শিক্ষার্থীরা আমাকে জানাতে পারতো। আমাকে না জানিয়ে পুলিশ-সাংবাদিকদের জানিয়ে একটা হট্টগোল সৃষ্টি করেছিল। তাদের দাবি আমি না মানলে তখন আন্দোলন করতে পারতো। তিনি দাবি করেন, কিছু শিক্ষক অনুপস্থিত থাকলেও অন্য শিক্ষকদের দিয়ে নিয়মিত ক্লাস নেয়া হচ্ছে। শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা নিয়মিত চলবে বলেও জানান অধ্যক্ষ।

চাটমোহর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন জানান, আমরা শিক্ষার্থীদের মাধ্যমে জানতে পেরে কলেজে গিয়ে পরিস্থিতি শান্ত করি। শিক্ষার্থীদের ক্লাস না নেয়ার বিষয়ে অধ্যক্ষের সাথে আলোচনা হয়েছে। আশা করি শিক্ষার্থীরা নিয়মিত ক্লাস করতে পারবে। ছাত্রলীগের বাধা বা মারধরের বিষয়টিতে সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, অধ্যক্ষ-শিক্ষক দ্বন্দ্ব ও পাল্টাপাল্টি মামলার কারণে গত প্রায় চার মাস ধরে অস্থিরতা বিরাজ করছে চাটমোহর সরকারি কলেজে। কলেজের ভবিষ্যত নিয়েও শঙ্কায় অভিভাবক সহ চাটমোহরের সচেতন মহল।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign