চাটমোহরে ভ্রাম্যমাণ আদালতে চিকিৎসকের জরিমানা

শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১২:২৯ পূর্বাহ্ণ | 415 বার

চাটমোহরে ভ্রাম্যমাণ আদালতে চিকিৎসকের জরিমানা
দন্ডপ্রাপ্ত চিকিৎসকের (বাম দিক থেকে প্রথমে) কাগজ পত্র পরীক্ষা করছেন ইউএনও এবং এসিল্যান্ড
Advertisements

পাবনার চাটমোহরে মোহাম্মদ আলী নামে এক চক্ষু চিকিৎসকের এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার বোঁথড় গ্রামে বিলচলন ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে চক্ষু শিবির চলাকালীন এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সরকার অসীম কুমার ও সহকারী কমিশনার (ভূমি) মো. ইকতেখারুল ইসলাম।

দন্ডপ্রাপ্ত চিকিৎসক পার্শ্ববর্তী গুরুদাসপুর উপজেলার চাচকৈড় এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ডা. মোহাম্মদ আলীর মালিকানাধীন গুরুদাসপুরের চাঁচকৈড় বাজার এলাকায় অবস্থিত আনোয়ার হোসেন চক্ষু ও জেনারেল হাসপাতালের আয়োজনে বৃহস্পতিবার বিলচলন ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ৩০ টাকা ফি’তে চক্ষু মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছিল। এরআগে বুধবার উপজেলা জুড়ে ব্যাপক প্রচার প্রচারণা চালানো হয়।

প্রচার পত্রে এবং প্রেসক্রিপশন প্যাডে বিশেষজ্ঞ চিকিৎসক না হয়েও ‘বিশেষজ্ঞ’ পদবী ব্যবহার, অনুমতিবিহীন চক্ষু শিবির পরিচালনা, রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় এবং তিনি যে সকল হাসপাতালে কর্মরত নয় সে সকল হাসপাতালের ঠিকানা ব্যবহার করে প্রচারণা চালিয়ে রোগীদের সাথে প্রতারণা করার খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে স্বাক্ষ্য প্রমাণ শেষে অপরাধ স্বীকার করায় ডা. মোহাম্মদ আলীকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন ইউএনও। পরে সারা দেশের কোথাও অনুমোদন বিহীন চক্ষু ক্যাম্প করবেন না মর্মে মুচলেকা দিলে এবং জরিমানার টাকা দিয়ে মুক্ত হন ওই চিকিৎসক।

এছাড়া অননুমোদিত চক্ষু শিবির পরিচালনাকারীদের সহযোগিতা করায় বিলচলন ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাব হোসেনকে ভৎর্সনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সবিজুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ মো. নাসীর উদ্দিন, এসআই রায়হান সিদ্দিকীসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh