আচরণবিধি লঙ্ঘন

চাটমোহরে ভ্রাম্যমাণ আদালতে একাধিক প্রার্থীর জরিমানা

বুধবার, ১৩ মার্চ ২০১৯ | ৩:২০ অপরাহ্ণ | 595 বার

চাটমোহরে ভ্রাম্যমাণ আদালতে একাধিক প্রার্থীর জরিমানা
Advertisements

আসন্ন উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রচার-প্রচারণা চালানোর অভিযোগে এক চেয়ারম্যান প্রার্থী (স্বতন্ত্র), দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং নৌকা মার্কার দুই সমর্থককে ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

মঙ্গলবার রাতে থানা পুলিশের সহযোগিতায় উপজেলার মূলগ্রাম ইউনিয়নের বেজপাড়া এবং মথুরাপুর এলাকায় অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, রাত ৮টার পর মথুরাপুর ও বেজপাড়া এলাকায় বেশ কয়েকজন প্রার্থীর লোকজন মোটর সাইকেল বহর নিয়ে এবং মিছিল করে প্রচার-প্রচারণা চালাচ্ছেন এমন সংবাদ পেয়ে অভিযান চালান নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

পরে বেশ কয়েকজনকে কর্মী-সমর্থককে আটকের পর ভাদুনগর এলাকায় রাত ১১টার দিকে ভ্রাম্যমান আদালত বসিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (আনারস) মির্জা আবু হায়াত মোহাম্মদ কামাল জুয়েলকে ২০ হাজার, ভাইস চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান পান্নাকে (চশমা) ২০ হাজার, ইসাহাক আলী মানিককে (তালা) ১০ হাজার এবং গাড়ির কাগজপত্র না থাকায় নৌকা মার্কার দুই সমর্থককে মোটরযান অধ্যাদেশ আইনে ৫শ’ টাকা করে মোট ১ হাজার টাকা জরিমানা করেন তিনি।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম জানান, রাত ৮টার পর কোন প্রার্থী প্রচার- প্রচারণা চালাতে পারবেন না। এগুলো জানার পরেও তারা আচরণবিধি লঙ্ঘন করছেন। যে কারণে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের জরিমানা করা হয়েছে। সুষ্ঠ নির্বাচন সম্পন্ন করতে আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh