চাটমোহরে বিনামূ‌ল্যে রোপা আউশ ধা‌নের বীজ ও রাসয়‌নিক সার বিতরণ

শনিবার, ১১ এপ্রিল ২০২০ | ৪:৫২ অপরাহ্ণ | 383 বার

চাটমোহরে বিনামূ‌ল্যে রোপা আউশ ধা‌নের বীজ ও রাসয়‌নিক সার বিতরণ
Advertisements

প্রধানমন্ত্রীর ঘোষণাম‌তে দে‌শের এক ই‌ঞ্চি জায়গায়ও অনাবা‌দি না রাখ‌তে তৎপর র‌য়ে‌ছে কৃ‌ষি বিভাগ। প্রদর্শনী বাস্তবায়ন ও প্র‌ণোদনা কর্মসূ‌চির মাধ্য‌মে কৃষ‌কের অ‌ধিক উৎপাদন নি‌শ্চিত কর‌তে কাজ ক‌রে যা‌চ্ছেন মাঠ পর্যা‌য়ের কর্মকর্তারা।

এরই ধারাবা‌হিকতায় চল‌তি খ‌রিপ-১ মৌসু‌মে পাবনার চাট‌মোহর উপ‌জেলার ৭০০ জন কৃষ‌কের মা‌ঝে বিনামূ‌ল্যে রোপা আউশ ধা‌নের বীজ ও রাসয়‌নিক সার বিতরণ করা হ‌য়ে‌ছে।

শ‌নিবার উপ‌জেলা প‌রিষদ চত্ত্বরে সামা‌জিক দূরত্ব মে‌নে প্রণোদনা কর্মসূচীর উ‌দ্বোধন ক‌রেন চাট‌মোহর উপ‌জেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হা‌মিদ মাস্টার।

এ সময় উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার সরকার মোহাম্মদ রায়হান, উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার এ. এ মাসুম বিল্লাহ প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

উ‌দ্বোধ‌নের পর উপ সহকারী কৃ‌ষি কর্মকর্তাগ‌নের তত্ত্বাবধায়‌নে কৃ‌ষকের বা‌ড়ি বা‌ড়ি প্র‌ণোদনা কর্মসূচীর সার ও বীজ পৌ‌ঁছে দেয়া হয়। চল‌তি মৌসু‌মে উপ‌জেলার ৭০০ জন কৃষক জনপ্র‌তি ৫ কে‌জি উচ্চ ফলনশীল জা‌তের রোপা আউশ বীজ, ২০ কে‌জি ডিএ‌পি ও ১০ কে‌জি এমও‌পি সার পে‌য়ে‌ছেন বলে উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিস সূ‌ত্রে জানা যায়।

সরকার স্বল্প সে‌চের আউশ চাষে কৃষক‌দের উদ্বুদ্ধ কর‌তে প্র‌ণোদনা প্রদান কর‌ছেন উ‌ল্লেখ ক‌রে চাট‌মোহর উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার কৃ‌ষি‌বিদ এ. এ মাসুম বিল্লাহ জানান, কৃষ‌কের চাষ কার্যক্রমে প্র‌তিবন্ধকতা দূর কর‌তে প্রদর্শন‌ী বাস্তবায়ন ও পরামর্শ প্রদা‌নের মা‌ধ্য‌মে ক‌রোনা প‌রি‌স্থি‌তির ম‌ধ্যেও কৃ‌ষি বিভাগ মাঠ পর্যা‌য়ে কাজ ক‌রে যা‌চ্ছে। কৃষ‌কদের মোবাই‌লে সেবা প্রদান জোরদার করা হ‌য়ে‌ছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh