চাটমোহরে বিডি ক্লিন সদস্যদের পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৩:০০ অপরাহ্ণ | 393 বার

চাটমোহরে বিডি ক্লিন সদস্যদের পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

মঙ্গলবার (১৯ নভেম্বর) ঘড়ির কাঁটায় ঠিক সাড়ে ১১টা বাজে । হঠাৎ করেই পাবনার চাটমোহর পৌর শহরের জারদ্রিস মোড় এলাকায় বেশ কয়েকজন তরুণ-তরুণী হাজির। তাদের মাথায় নীল টুপি, মুখে মাক্স, হাতে গ্লোভস ও ঝাড়ু। কিছু বুঝে ওঠার আগেই তারা সবাই নেমে পড়েন রাস্তার ময়লা-আবর্জনা পরিস্কার করতে।

দুর্গন্ধযুক্ত ময়লা-আবর্জনা নিমেষেই পরিস্কার হয়ে যায়। ঝবঝকে হয়ে ওঠে ড্রেনের মুখ থেকে শুরু করে রাস্তাঘাট। তাদের এমন কর্মযজ্ঞ দেখে রাস্তা দিয়ে চলাচলকারী সাধারণ মানুষ থেকে শুরু করে স্থানীয়রা সবাই অবাক হয়ে যান। চেয়ে চেয়ে দেখেন তাদের কার্যক্রম।

এভাবেই সারা দেশের ন্যায় পাবনার চাটমোহরেও যাত্রা শুরু করল ‘বিডি ক্লিন চাটমোহর টিম’। মঙ্গলবার পাবনা ও চাটমোহর টিমের সমন্বয়ে পৌর শহরের জারদ্রিস মোড় থেকে এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। পর্যায়ক্রমে পুরো চাটমোহর শহরকেই পরিস্কার পরিচ্ছন্নতার আওতায় আনা হবে বলে জানান বিডি ক্লিনের সদস্যরা।

এরআগে শপথ বাক্য পাঠ করানোর মধ্যে দিয়ে প্রায় ৬০ জন তরুণ-তরুণীর সমন্বয়ে ‘বিডি ক্লিন চাটমোহর টিম’-এর যাত্রা শুরু হয়। এ সময় বক্তব্য দেন, প্রভাষক ইকবাল কবির রঞ্জু, যুগান্তর প্রতিনিধি পবিত্র তালুকদার, কালের কন্ঠ প্রতিনিধি আবদুল লতিফ রঞ্জু, সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান পান্না, বিডি ক্লিন পাবনা জেলার সমন্বয়ক তারিকুজ্জামান তোহা প্রমুখ। বিডি ক্লিন পাবনা ও চাটমোহর টিমের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

বিডি ক্লিন পাবনা জেলার সমন্বয়ক তারিকুজ্জামান তোহা বলেন, ‘পরিচ্ছনা শুরু হোক আমার থেকে’ মুলত এই শ্লোগানকে সামনে রেখে এগিয়ে চলেছি। আমাদের প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন মিলনের উদ্যোগে সারা বাংলাদেশ আজকে রুপান্তর অগ্রযাত্রায় সামিল হয়েছি। আমাদের লক্ষ্যে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ হিসেবে গড়ে তোলা। আমরা কাজটা শুরু করলাম, এখন শেষ করার দায়িত্ব সবার। তবে যে যার জায়গা থেকে সঠিক দায়িত্ব পালন করলে এক সময় সত্যিই বদলে যাবে বাংলাদেশ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign