চাটমোহরে বাল্য বিয়ে ভন্ডুল করলেন এসিল্যান্ড

শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯ | ৫:১৬ অপরাহ্ণ | 323 বার

চাটমোহরে বাল্য বিয়ে ভন্ডুল করলেন এসিল্যান্ড
Advertisements

পাবনার চাটমোহরে বাল্য বিয়ে ভন্ডুল করলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকতেখারুল ইসলাম।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার নিমাইচড়া ইউনিয়নের মির্জাপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বর ও কনে পক্ষের লোকজন পালিয়ে যায়।

পরে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে বর-কনের অভিভাবদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার মির্জাপুর গ্রামের গোলাম মোস্তফার মেয়ে নবম শ্রেণীর ছাত্রী শাহিদা খাতুনের (১৫) সঙ্গে একই উপজেলার বিলচলন ইউনিয়নের রামনগর গ্রামের আবদুস ছাত্তারের ছেলে ভাটা শ্রমিক বিশু প্রামানিকের (১৮) সাথে শুক্রবার বিয়ের দিন ঠিক করে উভয় পরিবারের লোকজন।

বিয়ে উপলক্ষে শুক্রবার নানা রকমের ফুল দিয়ে সাজানো হয় বিয়ে বাড়ি। দুপুরে হাজির হন বর ও বরযাত্রীরা। যথা সময়ে আমন্ত্রিত অতিথি ও বরযাত্রীদের আপ্যায়ন শেষ হয়।

এরমধ্যে গোপনে বাল্য বিয়ের খবর পেয়ে বিয়ে বাড়িতে পুলিশ নিয়ে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মো. ইকতেখারুল ইসলাম। এ সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বিয়ে বাড়ি থেকে পালিয়ে যান সবাই।

পরে বাল্য বিয়ের কুফল সম্পর্কে বুঝিয়ে বর-কনের অভিভাবকে ডেকে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

এ সময় নিমাইচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুজ্জামান খোকন, হান্ডিয়াল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবুল কালাম আজাদ, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সিএস বিপ্লব সরকারসহ অন্যরা সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh