বরের বাবার জরিমানা

চাটমোহরে বাল্য বিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড

শুক্রবার, ২৮ জুন ২০১৯ | ৩:৩২ অপরাহ্ণ | 736 বার

চাটমোহরে বাল্য বিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড
Advertisements

পাবনার চাটমোহরে আরিফা খাতুন (১৩) নামে এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করলেন সহকারী কমিশনার (ভূমি) মো. ইকতেখারুল ইসলাম। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা হরিপুর ইউনিয়নের ধূলাউড়ি কুঠিপাড়া গ্রামে অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করেন তিনি।

এ সময় বরের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। স্কুল ছাত্রী আরিফা ওই গ্রামের আজিম উদ্দিনের মেয়ে ও বোয়াইলমারী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, স্কুল ছাত্রী আরিফা খাতুনের সাথে মোবাইলের মাধ্যমে সম্প্রতি পার্শ্ববর্তী বড়াইগ্রাম উপজেলার জোনাইল ইউনিয়নের চামটা গ্রামের এমদাদুল হকের ছেলে দিনমজুর সজিব হোসেনের (১৯) মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

এরআগে তারা দু’জনেই অজানার উদ্দেশ্যে পাড়ি দেয় এবং এক সপ্তাহ পর বাড়ি ফিরে আসে। বিষয়টি জানাজানি হলে উভয় পরিবারের লোকজন বসে বৃহস্পতিবার আরিফা ও সজিবের বিয়ের দিন ধার্য করেন।

সেই মোতাবেক বিয়ের দিন কনে আরিফাদের বাড়ি নানা রকমের ফুল দিয়ে সাজানো হয়। বরপক্ষ ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে চলে খাওয়া-দাওয়ার আয়োজন।

পরে বাল্য বিয়ে হচ্ছে এমন গোপন খবর পেয়ে সন্ধ্যায় পুলিশ নিয়ে ওই বাড়িতে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

এ সময় পালিয়ে যায় বর সজিব হোসেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্য বিয়ে দেওয়ার অপরাধে বরের বাবা এমদাদুল হককে ১০ হাজার টাকা জরিমানা এবং বয়স না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবেন না মর্মে কনের মা-বাবার কাছ থেকে মুচলেকা নেন নির্বার্হী ম্যাজিষ্ট্রেট।

পরে জরিমানার টাকা দিয়ে বাড়ি ফিরে যান বরপক্ষের লোকজন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh