চাটমোহরে বাল্য বিয়ে বন্ধ; বরের জরিমানা

বুধবার, ১৭ এপ্রিল ২০১৯ | ১১:২৮ অপরাহ্ণ | 943 বার

চাটমোহরে বাল্য বিয়ে বন্ধ; বরের জরিমানা
প্রতিকী ছবি
Advertisements

পাবনার চাটমোহরে আশা খাতুন ওরফে রাবেয়া নামে এক স্কুলছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করলো প্রশাসন। বুধবার (১৭ এপ্রিল) বিকেলে উপজেলার ছাইকোলা ইউনিয়নের বোয়াইলমারী গ্রামে এ ঘটনা ঘটে।

পরে বরকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট। আশা খাতুন বোয়াইলমারী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী।

থানা পুলিশ জানায়, বোয়াইলমারী পশ্চিমপাড়া গ্রামের ইশারত আলীর ছেলে নাজমুল হোসেনের সাথে একই গ্রামের মৃত কাশেম মোল্লার মেয়ে আশা খাতুনের বুধবার বিয়ের দিন ধার্য করেন দুই পরিবারের লোকজন। সেই মোতাবেক দুপুরের দিকে কনের বাড়িতে বর ও বরযাত্রী হাজির হয়। চলে খাওয়া দাওয়ার আয়োজন। পরে বাল্য বিয়ে হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে বিয়ে বাড়িতে হাজির হন থানা পুলিশ।

পরে সেখান থেকে বরকে আটক করে সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে স্বাক্ষ্য প্রমাণ শেষে তিনি বর আসাদুল ইসলামকে বাল্য বিয়ে করতে আসার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় আগামীতে বয়স না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবে না মর্মে মেয়ে পক্ষের কাছ থেকে মুচলেকা নেয়া হয়। পরে জরিমানার টাকা দিয়ে মুক্ত হন বর আসাদুল ইসলাম।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চাটমোহর থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh