চাটমোহরে বাল্যবিয়ের দায়ে বাবা-ছেলের কারাদন্ড

বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯ | ৩:২৭ অপরাহ্ণ | 1651 বার

চাটমোহরে বাল্যবিয়ের দায়ে বাবা-ছেলের কারাদন্ড
সাজাপ্রাপ্ত বর ও তার বাবা
Advertisements

পাবনার চাটমোহরে বাল্য বিয়ের অপরাধে বাবা-ছেলে কারাদন্ড ও মেয়ের বাবাকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার রাত ৯টার দিকে উপজেলা ছাইকোলা ইউনিয়নের কাটেঙ্গা গ্রামে বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ সাজা দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, উপজেলার হরিপুর ইউনিয়নের বরুরিয়া পশ্চিমপাড়া গ্রামের খাইরুল ইসলাম (২২), তার বাবা মোস্তফা সরদার ও কনের বাবা মো. জামাল প্রামানিক।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার উপজেলার ছাইকোলা ইউনিয়নের কাটেঙ্গা উত্তরপাড়া গ্রামের জামাল প্রামানিকের মেয়ে সপ্তম শ্রেণীতে পড়ুয়া জুঁই খাতুনের সাথে একই উপজেলার হরিপুর ইউনিয়নের বরুরিয়া গ্রামের মোস্তফা সরদারের ছেলে দিনমজুর খাইরুল ইসলামের সাথে বিয়ের দিন ধার্য করেন উভয় পরিবারের লোকজন।

সেই মোতাবেক সকাল থেকেই কনের বাড়িতে চলছিল নানা অনুষ্ঠান। সন্ধ্যায় বর ও বরপেক্ষের লোকজন কনের বাড়িতে হাজির হয়। খাওয়া-দাওয়া পর্ব শুরু হওয়ার সময় বাল্য বিয়ে হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে বিয়ে বাড়িতে পুলিশ নিয়ে হাজির হন এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

এরপর জিজ্ঞাসাবাদে বাল্য বিয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ছেলের বাবা মোস্তফা সরদারকে ৬ মাস, তার ছেলে (বর) খায়রুল ইসলামকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং মেয়ের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের দন্ডাদেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

পরে জরিমানার টাকা দিয়ে মুক্ত হন মেয়ের বাবা। এছাড়া বয়স না হওয়া পর্যন্ত বাল্য বিয়ে দেবে না মর্মে কনের অভিভাবকদের কাছ থেকে একটি মুচলেকা নেয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চাটমোহর থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম জানান, দন্ডপ্রাপ্ত বাবা-ছেলেকে থানায় নিয়ে আসার পর বৃহস্পতিবার তাদের দু’জনকে পাবনা জেলা হাজতে পাঠানো হয়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh