বাল্য বিয়ে প্রতিরোধ এ্যাপসে খবর পেয়ে

চাটমোহরে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

সোমবার, ০৫ আগস্ট ২০১৯ | ১২:০৮ পূর্বাহ্ণ | 410 বার

চাটমোহরে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও
প্রতীকি ছবি
Advertisements

বাল্যবিয়ে প্রতিরোধ এ্যাপসে খবর পেয়ে মীম খাতুন (১৬) নামে এক কলেজছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন পাবনার চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার।

রোববার দুপুর একটার দিকে উপজেলার গুনাইগাছা ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে এ বাল্যবিয়ে বন্ধ করা হয়। মীম ওই গ্রামের এম এ মান্নানের মেয়ে ও চাটমোহর মহিলা ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী।

ইউএনও অফিস সুত্রে জানা যায়, রোববার অনানুষ্ঠানিকভাবে কলেজছাত্রী মীম খাতুনের বিয়ে ঠিক করেন তার পরিবার। তবে কোথায় তার বিয়ে ঠিক হয়েছিল এ বিষয়ে কিছু জানা যায়নি।

এরপর বাল্য বিয়ে প্রতিরোধ এ্যাপসের মাধ্যমে বিয়ের বিষয়টি জানতে পারেন চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার।

পরে মীমের বাল্যবিয়ে বন্ধ করতে উপজেলা সমজসেবা কর্মকর্তা রেজাউল করিম ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রামকৃষ্ণ পালকে ওই বাড়িতে পাঠান ইউএনও। তারা মেয়ের বাড়িতে গিয়ে পরিবারকে বাল্য বিয়ের কুফল সম্পর্কে অবহিত করেন এবং বিয়ে বন্ধ করে দেন।

সম্প্রতি বাল্যবিয়ে রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্কুলে বাল্যবিয়ে প্রতিরোধী এ্যাপস চালু করা হয়। যা গুগল প্লে স্টোরে রয়েছে এবং সবার জন্য উন্মুক্ত।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh