চাটমোহরে বাল্যবিয়ের অভিযোগে বর-কনের বাবার জরিমানা

সোমবার, ০৬ এপ্রিল ২০২০ | ৮:৫৬ অপরাহ্ণ | 776 বার

চাটমোহরে বাল্যবিয়ের অভিযোগে বর-কনের বাবার জরিমানা
Advertisements

পাবনার চাটমোহরে স্বর্ণা খাতুন (১২) স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড। রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ছাইকোলা দক্ষিণপাড়া গ্রামে অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করেন উপজেলা সরকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

এ সময় বর ও কনের বাবাকে জরিমানা করেন তিনি। স্বর্ণা খাতুন ওই গ্রামের সাইফুল সরকারের মেয়ে ও ছাইকোলার একটি কিন্ডার গার্ডেনের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী।

ভ্রাম্যামাণ আদালত সূত্রে জানা গেছে, রোববার ছাইকোলা কারিগরপাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে দশম শ্রেণীতে পড়ুয়া সজীব হোসেনের সাথে স্বর্ণার বিয়ের দিন ঠিক করে তার পরিবার। সেই মোতাবেক সন্ধ্যার পর গ্রামের কাউকে না জানিয়ে চলছিল বিয়ের আয়োজন। অতিথিদের আপ্যায়নের পর্ব শুরু হওয়ার পর গোপন সংবাদ পেয়ে ওই বিয়ে বাড়িতে পুলিশ নিয়ে হাজির হন এসিল্যান্ড ইকতেখারুল ইসলাম। এ সময় বর-কনের বাবাকে আটক করা গেলেও পালিয়ে যায় বর।

পরে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বরের বাবা গোলাম মোস্তফাকে ৫ হাজার এবং কনের বাবা সাইফুল সরকারকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবে না মর্মে কনের পরিবারের কাছ থেকে মুচলেকা নেয়া হয়। পরে জরিমানার টাকা দিয়ে মুক্ত হন বর-কনের বাবা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh