চাটমোহরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মানবিকতায় মুগ্ধতা

রবিবার, ১২ এপ্রিল ২০২০ | ৮:১৫ অপরাহ্ণ | 1472 বার

চাটমোহরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মানবিকতায় মুগ্ধতা
Advertisements

রবিবার (১২ এপ্রিল) বেলা এগারোটা, চাটমোহর রেলস্টেশনের পশ্চিম পাশে একটি টিনের গামলায় কিছু আতা ফল নিয়ে বসে আছেন এক বয়োবৃদ্ধ। এমন সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর উপস্থিতি। সবাই দৌঁড়ে পালালেও তার মধ্যে নেই কোন সাড়া। জানালেন ফল বিক্রি করে বাজার করবেন। সব জেনে নির্বাহী ম্যাজিস্টেট কিনে নিলেন তার সবগুলো আতা ফল। আর আশ্বাস দিলেন বাড়িতে খাবার পৌঁছে দেয়ার।

এমনই এক দৃশ্যের অবতারণা হয় চাটমোহর রেলস্টেশনে। আর মানবিক নির্বাহী ম্যাজিস্ট্রেট হলেন চাটমোহর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম। সারাদেশে যেখানে রাস্তা ও হাট-বাজারে চলাচলকারী মানুষকে নিয়ন্ত্রণ করতে কঠোর হতে হচ্ছে প্রশাসনকে। ঠিক তখন চাটমোহরে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের এমন মানবিক আচরণে মুগ্ধ সাধারণ মানুষ।

জানা গেছে, চাটমোহর উপজেলার অন্যতম রেলবাজার (অমৃতকুন্ডা) সাপ্তাহিক হাট ছিল রবিবার । প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার হাট বাজারে লোক সমাগম নিষিদ্ধ ঘোষণার পরেও ভোর থেকে এখানে শুরু হয় মানুষের কেনা বেচা। ফলশ্রুতিতে হাটে আগত মানুষের সামাজিক দুরুত্ব বজায় সম্পূর্ণভাবে বিনষ্ট হয়ে যায়।

এমন পরিস্থিতিতে চাটমোহর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইকতেখারুল ইসলাম সঙ্গীয় সেনাবাহিনীর সদস্যদের নিয়ে হাটে যাওয়া মাত্র মানুষ এলোপাথাড়ি দৌঁড়ে পালাতে থাকে। এক সময় পরিস্থিতি দেখতে যান চাটমোহর রেলস্টেশনে।

এমন সময় রেলস্টেশনের পশ্চিম পাশে দেখা যায় উপজেলার জগতলা নতুনপাড়া গ্রামের বয়োবৃদ্ধ শাজাহান ফকির (৮০) অভাবের তাড়নায় তার গাছের কিছু আতা ফল গামলাতে করে নিয়ে বসে আছেন বিক্রি করার জন্য। এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট তার কাছে যান এবং তার পরিবারের বিষয়ে খোঁজ খবর নেন। বয়োবৃদ্ধের মুখে মাস্ক না থাকায় তার সরকারি গাড়ী থেকে একটি মাস্ক, সাবান তাকে প্রদান করেন।

এ সময় বৃদ্ধের বিক্রি করতে আসা সকল ফল তিনি কিনে নেন এবং তার পরিবারের খাদ্যের চাহিদা অনুযায়ী সরকারি সহায়তা বাড়িতে পৌঁছে দেওয়ার আশ্বাস প্রদান করেন। বয়োবৃদ্ধ লোকটি ম্যাজিষ্ট্রেটের এমন মানবিকতায় আবেগ আপ্লুত হয়ে পড়েন।

এ বিষয়ে জানতে চাইলে ইকতেখারুল ইসলাম বলেন, আসলে আমাদের এখন সবার একটি কাজ হলো যেকোনোভাবে মানুষকে ঘরে রাখা। করোনা যুদ্ধে জয়ী হতে গেলে সবাইকে সহনশীল থেকে কাজ করতে হবে। আইন মানতে হবে। অনেকেই পেটের তাগিদে বাইরে বের হচ্ছেন, তাদের বিষয়টিও মানবিক দৃষ্টিতে দেখা হচ্ছে। প্রশাসন থেকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh