চাটমোহরে নকল বই ছাপানোর অভিযোগে আটক ১

বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ৮:০২ অপরাহ্ণ | 1015 বার

চাটমোহরে নকল বই ছাপানোর অভিযোগে আটক ১
উদ্ধারকৃত নকল বই ও একটি বইয়ের নমুনা।
Advertisements

পাবনার চাটমোহরে নকল পাঠ্য বই ছাপানোর অভিযোগে আবদুল জলিল (৩৫) নামে এক ছাপাখানার মালিকে আটক করেছে পুলিশ। বুধবার সকালে আটক ছাপাখানার মালিককে জেলহাজতে পাঠানো হয়েছে। তিনি উপজেলার বৃ-গুয়াখড়া গ্রামের আবদুল ওয়াহাব এর ছেলে।

এর আগে গত সোমবার (১১ নভেম্বর) রাতে চট্টগ্রামের হাটহাজারী নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের অভিযোগের প্রেক্ষিতে পৌর শহরের স্টার মোড় এলাকার জুঁই অফসেট প্রেস নামের ওই ছাপাখানায় অভিযান চালায় পুলিশ। এ সময় ছাপাখানা থেকে নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের বিপুল পরিমাণ নকল বই, বই তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

পুলিশ জানায়, চট্টগ্রামের হাটহাজারী নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের বিভিন্ন শ্রেণীর পাঠ্য বই অনুমতি ছাড়া জুঁই অফসেট প্রেসের মালিক গোপনে তার ছাপাখানায় ছাপিয়ে বিক্রি করে আসছিলেন। বিষয়টি হাটহাজারী মাদ্রাসার নূরানী তা’লীমুল কুরআন বোর্ড জানতে পেরে ওই বোর্ডের প্রশিক্ষক ও পরিদর্শক মো. মাসুদুল ইসলামকে চাটমোহরে পাঠান। তিনি গোপনে ওই ছাপাখানায় গিয়ে এর সত্যতা পেয়ে থানায় জানালে ওসি সেখ নাসীর উদ্দিনের নেতৃত্বে ওই ছাপাখানায় অভিযান চালায় পুলিশ।

এ সময় ছাপাখানার মালিক আবদুল জলিলকে হাতেনাতে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১২ নভেম্বর) ডিবিগ্রাম ইউনিয়নের দেবীপুর গ্রামের তানজিদ হোসেন নামের এক ব্যক্তির বাড়ি থেকে বিপুল পরিমান নকল বই উদ্ধার করা হয়।

এ ঘটনায় বোর্ডের প্রশিক্ষক ও পরিদর্শক মাসুদুল ইসলাম তিনজনকে অভিযুক্ত করে চাটমোহর থানায় মামলা দায়ের করেন। পরে আবদুল জলিলকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার জেলহাজতে পাঠায় পুলিশ।

চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগ পাওয়ার পরপরই অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়। েএ ঘটনায় মামলা হয়েছে। অন্য আসামীদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh