হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা

চাটমোহরে তীব্র তাপদাহে অতিষ্ট জনজীবন

সোমবার, ১৩ মে ২০১৯ | ১২:৪৯ পূর্বাহ্ণ | 478 বার

চাটমোহরে তীব্র তাপদাহে অতিষ্ট জনজীবন

পাবনার চাটমোহরে তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে। তীব্র রোদ ও ভ্যাপসা গরমে অ্যাজমা, পেটের পীড়া, বমি, হিটস্ট্রোক, সর্দি-কাশি ও জ্বরে আক্রান্ত শিশু ও বয়োবৃদ্ধরা হাসপাতালে ভর্তি হচ্ছেন। বিপাকে পড়েছেন শ্রমজীবি মানুষ।

অতিরিক্ত গরমে দুপুরের আগেই ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তাঘাট। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। শিশু ছাড়াও গরমে সবচেয়ে বেশি কাবু হয়ে পড়ছেন বয়স্করা। খুব বেশি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে কেউ বের হচ্ছেন না।

ধান কাটতে গিয়ে কৃষি শ্রমিকরা অসুস্থ হয়ে পড়ছেন। বেশী পারিশ্রমিক দিয়েও মিলছে না কৃষি শ্রমিক। এদিকে তীব্র রোদ ও ভ্যাপস্যা গরমের সুযোগে নিয়ে তরমুজ, ডাবসহ নানা ফলের দাম বাড়িয়ে দিয়েছেন মৌসুমী ব্যবসায়ীরা।

সরেজমিন ঘুরে ও হাসপাতাল সূত্রে জানা গেছে, গত একসপ্তাহে প্রায় শতাধিক রোগী হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ভর্তি হয়েছেন প্রায় অর্ধশতাধিক। যাদের মধ্যে শিশু ও বয়স্ক রোগী প্রায় সমান। অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।

তবে হাসপাতালে গত দুই দিনে ডায়রিয়া ও শ্বাসকষ্টে আক্রান্ত রোগী ভর্তি হয়েছে সবচেয়ে বেশি। সকাল থেকেই ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তাঘাট। প্রচন্ড গরম সইতে না পেরে আবারও অসুস্থ হয়ে পড়ছেন কেউ কেউ। বিপাকে পড়েছেন শ্রমজীবি মানুষ।

রিকশা ও ভ্যান চালকরা বেকার বসে আছেন। মাঠে কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছেন কৃষি শ্রমিকরা। কাজ না পেয়ে অনেকেই মানবেতর জীবনযাপন করছেন। অসহনীয় তাপমাত্রার কারণে দিনের বেলায় শহরে লোকজনের চলাচল অন্য সময়ের চেয়ে অনেকটাই কম।

এদিকে তীব্র গরমের সুযোগ নিয়ে প্রতি কেজি তরমুজ ৬০ টাকা এবং প্রতি পিস ছোট ডাব ৪০/৫০ টাকা দরে বিক্রি করছেন। তবে দাম বাড়লেও ব্যাপক চাহিদা দেখা দিয়েছে আঁখের রস, তরমুজ ও ডাবের।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. স.ম. বায়েজীদ-উল ইসলাম জানান, প্রতিদিনই হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ছে। বেশিরভাগ রোগী পেটে ব্যাথা, বমি, হিটস্ট্রোকে আক্রান্ত। হাসপাতালে লোকবল কম থাকলেও সাধ্যমতো চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign