চাটমোহরে কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিল ছাত্রলীগ নেতাকর্মীরা

সোমবার, ০৪ মে ২০২০ | ৭:৩২ অপরাহ্ণ | 821 বার

চাটমোহরে কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিল ছাত্রলীগ নেতাকর্মীরা
Advertisements

পাবনার চাটমোহরে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন ছাত্রলীগ নেতাকর্মীরা। সোমবার (০৪ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বোয়ালইমারী এলাকায় খলিশাগাড়ি বিল থেকে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এস এম ফিরোজুর রহমান ২৫ জন ছাত্রলীগ কর্মীকে সাথে নিয়ে দুই কৃষকের প্রায় ৩ বিঘা পাকা ধান কেটে ঘরে পৌঁছে দেন।

সরেজমিন গিয়ে জানা যায়, করোনা পরিস্থিতির কারণে উপজেলায় শ্রমিক সংকট ও আর্থিক সমস্যার কারণে ধানকুনিয়া গ্রামের কৃষক আবদুর রহিম প্রায় দুই বিঘা ও নটাবাড়িয়া গ্রামের লুৎফর রহমান নামে অপর এক কৃষক পৌনে এক বিঘা জমির ধান কাটতে পারছিলেন না। বিষয়টি জানার পর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এস এম ফিরোজুর রহমান কর্মীদের সাথে আলোচনা করে ওই দুই কৃষকের ধান কাটার সিদ্ধান্ত নেন। পরে সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত তারা ওই দুই কৃষকের পাকা ধান কেটে তাদের বাড়িতে পৌঁছে দেন।

এস এম ফিরোজুর রহমান বলেন, করোনাভাইরাসের কারণে এ এলাকার কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য মানবিক দিক বিবেচনা করে আমাদের নেতাকর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছেন। ধান কাটায় ছাত্রলীগের প্রায় ২৫ জন কর্মী অংশ নেয়। করোনার কারণে আমাদের এলাকার কোনো কৃষক যেন ক্ষতিগ্রস্থ না হন সেজন্য এ কাজ করা হচ্ছে। কোনোও কৃষক সহায়তা চাইলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের পাশে দাঁড়াবে বলে জানান তিনি।

কৃষক আবদুর রহিম ও লুৎফর রহমান জানান, শ্রমিক ও আর্থিক সংকটের কারণে ধান কাটতে পারছিলেন না জমিতে নষ্ট হচ্ছিল পাকা ধান। এমন পরিস্থিতিতে ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়ায় সাধুবাদ জানিয়েছেন তারা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh