ক্লিনিক সিলগালা

চাটমোহরে কথিত সার্জন-ক্লিনিক মালিকসহ ৩ জনের জরিমানা

বুধবার, ০৩ জুলাই ২০১৯ | ৬:০৪ অপরাহ্ণ | 1507 বার

চাটমোহরে কথিত সার্জন-ক্লিনিক মালিকসহ ৩ জনের জরিমানা
Advertisements

পাবনার চাটমোহরে বুধবার দুপুরে পৌর শহরের স্টার মোড় এলাকায় ‘চাটমোহর ইসলামিক হাসপাতাল’ নামে একটি ক্লিনিক সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে অপারেশন, এনেস্থেসিয়া চিকিৎসক না রেখে রোগীর অস্ত্রোপচার করে প্রতারণা করাসহ নানা অনিয়মের অভিযোগে ক্লিনিক মালিক, কথিত সার্জন এবং ওই ক্লিনিকের ডিএমএফ চিকিৎসককে লক্ষাধিক টাকা জরিমানা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে পৌর শহরের নারিকেল পাড়া এলাকায় ‘চাটমোহর ইসলামিক হাসপাতাল’ নামে একটি বে-সরকারি ক্লিনিকে এনেস্থেসিয়া চিকিৎসক, নার্স ছাড়াই অপারেশন হচ্ছে এমন গোপন সংবাদ জানতে পেরে অভিযান চালান নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে অস্ত্রোপচার, এনেস্থেসিয়া চিকিৎসক ছাড়াই অপারেশন, নার্স না থাকাসহ নানা অনিয়মের সত্যতা পান। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ক্লিনিক মালিক আমির হোসেন বাবলুকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং তার ক্লিনিকটি সিলাগালা করে দেয়া হয়।

এছাড়া এনেস্থেসিয়া চিকিৎসক সঙ্গে না রেখে অস্ত্রোপচার করা, সনদপত্র দেখাতে না পারায় কথিত সার্জন বনপাড়া এলাকার সাদ্দাম হোসেনকে ৫০ হাজার টাকা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ওই ক্লিনিকের ডিএমএফ চিকিৎসক আলহাজ উদ্দিনকে ২ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

অভিযুক্তরা তাতক্ষণিক জরিমানার টাকা পরিশোধ না করায় পুলিশ তাদের থানায় নিয়ে যায়।

এ সময় চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. স.ম. বায়েজীদ-উল ইসলাম, থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম ও সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh