চাটমোহরে আগুনে পুড়ল মনি ফকিরের স্বপ্ন

রবিবার, ১৬ জুন ২০১৯ | ১২:৪২ পূর্বাহ্ণ | 481 বার

চাটমোহরে আগুনে পুড়ল মনি ফকিরের স্বপ্ন

আর মাত্র কিছুদিন। ব্যবসাও প্রায় গুছিয়ে নিয়েছিলেন। স্বপ্ন ছিল ব্যবসা করে মেয়েদের পড়াশোনা শিখিয়ে বিয়ে দেবেন। সংসারেও অভাব ঘোচাবেন। কিন্তু শনিবার ভোরে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লেগে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে অঙ্গার হয়ে যায় মনি ফকিরের স্বপ্ন।

উপজেলা সদর থেকে প্রায় দশ কিলোমিটার দূরে চাটমোহরের ছাইকোলা ইউনিয়নের সবুজপাড়া গ্রামের মৃত আবদুস ছাত্তার ফকিরের ছেলে মনি ফকির।

একসময় কাঠমিস্ত্রীর কাজ করে কোনমতে স্ত্রী-চার মেয়েকে নিয়ে জীবন-জীবিকা নির্বাহ করতেন। বছর চারেক আগে তিনি স্ট্রোকে আক্রান্ত হন। পরে সহায় সম্বল বিক্রি করে চিকিৎসা করিয়ে কিছুটা সুস্থ হলেও ডান হাত-পা অচল হয়ে যায়।

এদিকে সংসারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি অসুস্থ হয়ে পড়ায় সংসারে জেঁকে বসে অভাব।

অর্ধহারে-অনাহারে দিন চলতে থাকে অসহায় পরিবারটির। তাদের এমন করুণ পরিণতি দেখে প্রায় দেড় বছর আগে এলাকাবাসীর সহযোগিতায় এবং এনজিও থেকে ঋণ নিয়ে বামনবাজার এলাকায় রাস্তার পাশে একটি মুদি দোকান দেন।

কিন্তু শনিবার ভোররাতে বৈদ্যুতিক সর্ট সার্কিটের আগুনে পুড়ল মনি ফকিরের স্বপ্ন। স্থানীয়রা ঘন্টাখানেকের চেষ্টায় আগুন নেভালেও এরআগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

স্বপ্নের প্রতিষ্ঠানের এমন করুণ অবস্থা দেখে বার বার মূর্চ্ছা যাচ্ছিলেন মনি ফকির। এতে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

অসহায় এই মানুষটির ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমারকে জানালে তিনি বলেন, বিষয়টি অত্যন্ত কষ্টকর। স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে ক্ষতির পরিমাণ জেনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মনি ফকির মাসের ওই ব্যক্তিকে সার্বিক সহযোগিতা করা হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign