চাটমোহরে অধ্যক্ষের অপসারণ দাবিতে কালোব্যাজ ধারণ

শুক্রবার, ২৮ জুন ২০১৯ | ১২:৪৪ পূর্বাহ্ণ | 627 বার

চাটমোহরে অধ্যক্ষের অপসারণ দাবিতে কালোব্যাজ ধারণ

পাবনার চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের নানা অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে এবং তার অপসারণের দাবিতে শিক্ষক-কর্মচারীবৃন্দ কালো ব্যাজ ধারণ ও প্রতিবাদ সভা করেছেন। বুধবার সকালে কলেজের প্রশাসনিক ভবনের সামনে তারা এ প্রতিবাদ সভায় অধ্যক্ষের বিরুদ্ধে সাতটি অভিযোগ উত্থাপন করে তার অসারণের দাবি তোলেন। এরআগে তারা অধ্যক্ষের অপসারণ চেয়ে এবং কলেজের সমস্যা নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে মঙ্গলবার ডাকযোগে একটি লিখিত আবেদনও করেন তারা।

বুধবার প্রতিবাদ সভায় শিক্ষকরা অভিযোগ করে বলেন, দেশের সকল কলেজের পদ সৃজনের ফাইল নির্ধারিত সময়ে পৌঁছালেও (৭ মে-২০১৯) একমাত্র চাটমোহর সরকারি কলেজের শিক্ষক-কর্মচারীদের পদ সৃজনের ফাইল অধ্যক্ষ মো. মিজানুর রহমানের ষড়যন্ত্রের কারণে অদ্যাবদি পৌঁছায়নি। এছাড়াও অধ্যক্ষের যোগ্যতার ঘাটতি থাকায় পদ সৃজনে অধ্যক্ষ পদ থেকে বাদ পড়ার ভয়, বিগত গভর্নিং বডিকে না জানিয়ে রেজুলেশন টেম্পারিং করে অতিরিক্ত ২২ জন শিক্ষককে মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ দেয়া, বৈধ শিক্ষকদের আত্তীকরণ করা নিয়ে ষড়যন্ত্র, কলেজের লাখ লাখ টাকা আত্মসাতসহ বেশ কয়েকটি অভিযোগ করেন শিক্ষকরা।

এদিকে অধ্যক্ষের আর্থিক দুর্নীতির তদন্ত, অপসারণ এবং কলেজ সরকারিকরণের অচলাবস্থা নিরসন করে অতি দ্রুত শিক্ষক-কর্মচারীদের পদ সৃজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে মঙ্গলবার ওই কলেজের ৫৪ শিক্ষক-কর্মচারী স্বাক্ষরিত একটি লিখিত আবেদন ডাকযোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয় বলে জানান ভুক্তভোগী শিক্ষক-কর্মচারীবৃন্দ।

এ সময় বক্তব্য দেন, সহকারী অধ্যাপক মো. কামাল মোস্তফা, মো. আবদুল মান্নান প্রভাষক আবুল কালাম আনসারী, লিলি আক্তার, রাবেয়া সুলতানা, রেহেনা সুলতানা, অফিস সহকারী আবদুর রহমান, মানিক মোল্লা প্রমুখ।

অভিযোগের ব্যাপারে জানতে কলেজে গিয়ে অধ্যক্ষ মো. মিজানুর রহমানকে পাওয়া যায়নি। পরে তার ব্যবহৃত মোবাইলে কল করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign