চাটমোহরে অধ্যক্ষের অপসারণ চেয়ে মানববন্ধন

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯ | ৩:২৪ অপরাহ্ণ | 1181 বার

চাটমোহরে অধ্যক্ষের অপসারণ চেয়ে মানববন্ধন
Advertisements

পাবনার চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, হয়রানি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় কলেজ রোড এলাকায় নাগরিক সমাজের ব্যানারে কলেজের শিক্ষার্থী ও এলাকার শত শত সাধারণ মানুষের অংশগ্রহণে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এ সময় ‘চাটমোহরবাসী এক হও প্রিন্সিপালকে বিদায় দাও’, ‘প্রিন্সিপালের অপর নাম ভাউচারম্যান ভাউচারম্যান’, এক দফা এক দাবী প্রিন্সিপাল তুই কবে যাবি’, দুর্নীতিবাজ প্রিন্সিপালকে অপসারণ করতে হবে’, এমন নানা শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে সবাই প্রতিবাদ জানান।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন, নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান মো. ইছাহক আলী মানিক, ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল মোত্তালিব, রেজাউল হক, তাইজুল ইসলাম, অভিভাবক মো. আজিজুল হক প্রমুখ।

পরে অধ্যক্ষের অপসারণ চেয়ে উপজেলা পরিষদে গিয়ে ইউএনও সরকার অসীম কুমারের হাতে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়। স্মারকলিপিতে অধ্যক্ষ মিজানুর রহমানের বিরুদ্ধে ৮টি অভিযোগ করা হয়। এছাড়া ইউএনও’র কাছে স্মারকলিপি প্রদানকালে আন্দোলনকারীদের সাথে একাত্মতা প্রকাশ করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব কুমার বিশ্বাস রাজু।

স্মারকলিপিতে অধ্যক্ষ মিজানুর রহমানের বিরুদ্ধে কলেজে বাগান তৈরি করে লক্ষ লক্ষ টাকার ফুলের গাছ কেনা এবং পরিচর্যা করার নামে ভাউচার তৈরি করে টাকা আত্মসাৎ, ছাত্র-ছাত্রীদের কাছ থেকে সেমিনার ফি, লাইব্রেরি ফি, বই কেনার ভাউচার দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ, ভর্তি এবং পরীক্ষার ফরম ফিলাপের সময় ছাত্র-ছাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফি-এর অতিরিক্ত অর্থ আদায়সহ মোট আটটি অভিযোগ উত্থাপন করা হয়।

এ ব্যাপারে জানতে চেয়ে অধ্যক্ষ মিজানুর রহমানের মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার বলেন, নাগরিক সমাজের ব্যানারে একটি মানববন্ধন হয়েছে বলে শুনেছি। এছাড়া জেলা প্রশাসক স্যারের কাছে অভিযোগ জানিয়ে তারা আমাকে একটি স্মারকলিপি দিয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh