চলনবিলের সৌন্দর্য্য ফেরাতে কাজ করবেন টুটুল সমাজী

শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ | ১২:৫৪ পূর্বাহ্ণ | 1249 বার

চলনবিলের সৌন্দর্য্য ফেরাতে কাজ করবেন টুটুল সমাজী
Advertisements

ছোট বেলা থেকে বিল পাড়ে বেড়ে ওঠা। বিলের পলি মাটির সাথে সখ্যতা ছিল নিত্য দিনের। এরপর তরুন বয়সে ইঁট পাথরের সাথে পরিচয়। বয়স বাড়ার সাথে সাথে উচ্চ শিক্ষা গ্রহণ করে শহরে বসবাস শুরু। তবে ভুলে যাননি সেই বিলের কথা। কারণে-অকারণে ছুটে আসেন মাটির টানে সেই বিল পাড়ে।

বলছি চলনবিল অধ্যুষিত পাবনার চাটমোহর উপজেলার সমাজ গ্রামের মমিন মজিবুল হক সমাজীর কথা। তবে বিলপাড়ে বেশিরভাগ মানুষ তাকে চেনেন টুটুল সমাজী হিসেবে।

তিনি দীর্ঘদিন ধরে এলজিইডির প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। পাশাপাশি চলনবিলের সন্তান হিসেবে দীর্ঘদিন এলাকার মানুষের সুখ-দুঃখের সারথী হিসেবে কাজ করে যাচ্ছেন। যে কারণে চলনবিল এলাকার মানুষ তার নাম দিয়েছেন ‘বিলবন্ধু’।

এবার এতিহ্য হারাতে বসা বাংলাদেশের সবচেয়ে বড় বিল চলবিলের নান্দনিক সৌন্দর্য্য ফেরাতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ‘চলনবিল অঞ্চল অবকাঠামো উন্নয়ন প্রকল্প’ গ্রহণ করেছে। আর এই প্রকল্প প্রস্তুতের দায়িত্ব দেয়া হয়েছে চলনবিলের কৃতি সন্তান মমিন মজিবুল হক সমাজীকে।

এবার বিল পাড়ে বেড়ে ওঠা এই প্রকৌশলী কাজ করবেন চলনবিলের উন্নয়নে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) মো. খলিখুর রহমান তাকে এই প্রকল্পের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিযুক্ত করেছেন।

এদিকে বিলপাড়ের এই মেধাবীর অনন্য অর্জনে চাটমোহর বাসী আনন্দিত। স্যোশাল মিডিয়ায় গত কয়েকদিন ধরেই মমিন মজিবুল হক সমাজীকে শুভ কামনা ও অভিনন্দন জানিয়েছেন।

 

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh