ঘুরে ঘুরে বিদ্যুৎ দিচ্ছে ‘আলোর ফেরিওয়ালা’

বৃহস্পতিবার, ১০ জানুয়ারি ২০১৯ | ১২:১৫ পূর্বাহ্ণ | 858 বার

ঘুরে ঘুরে বিদ্যুৎ দিচ্ছে ‘আলোর ফেরিওয়ালা’
Advertisements

প্রতিদিন সকাল হলেই অটোভ্যান ছুটছে শহর থেকে গ্রামে গ্রামে। ভ্যানে রয়েছে নতুন মিটার, তার ও বিদ্যুতের নানা সরঞ্জাম। হাজির হচ্ছেন বাড়ি বাড়ি। জিজ্ঞেস করছেন ‘বিদ্যুৎ লাগবে, বিদ্যুৎ’।

এভাবেই গত তিন দিন ধরে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীরা চাটমোহরের পৌর শহর থেকে শুরু করে গ্রামে গ্রামে ঘুরছে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য। কোন গ্রাহক সংযোগ নিতে চাইলে তাতক্ষণিক নতুন মিটারের মাধ্যমে দেয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ।

ব্যতিক্রমী এই উদ্যোগের নাম দেয়া হয়েছে ‘আলোর ফেরিওয়ালা’।

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ সূত্রে জানা গেছে, গ্রাহকদের আর শহরে আসতে হচ্ছে না। এবার ঘরে বসেই গ্রাহকরা পাবেন বিদ্যুৎ সংযোগ। যারা নতুন সংযোগ নিতে আগ্রহী তাদের জামানত বাবদ জমা দিতে হচ্ছে ৬৫০ টাকা (আবাসিক ও বাণিজ্যিক)। আলোর ফেরিওয়ালাদের কাছে থাকছে টাকা জমা নেওয়ার রসিদ বই। তারা সেখানে বসেই টাকা জমা করছেন।

এরপর ওয়্যারিং পরিদর্শক ওয়্যারিং যাচাই করে ঠিক আছে জানালেই দেয়া হচ্ছে নতুন সংযোগ। শুধু তাই নয়, পুরোনো গ্রাহকদের কোন সমস্যা থাকলে সেটাও দ্রুত ঠিক করে দেয়া হচ্ছে। গত কয়েকদিনে ১১৬টি নতুন সংযোগ প্রদান করা হয়েছে। এমন ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সাধারণ মানুষ।

নতুন সংযোগ গ্রহণকারী চাটমোহর পৌর শহরের নারিকেল পাড়া মহল্লার ইউসুফ আলী জানান, পৌর শহরের বাসিন্দা হওয়ার পরেও সংসার পৃথক হওয়ায় নতুন মিটারের প্রয়োজন ছিল। হটাৎ আলোর ফেরিওয়ালার মাধ্যমে নতুন সংযোগ পেয়ে ভাল লাগছে।

উপজেলার প্রত্যন্ত অঞ্চল ফৈলজানা ইউনিয়নের সাঁইপাই গ্রামের কৃষক সাদ্দাম হোসেন জানান, বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য তারা গ্রামে আসবে কখনও ভাবিনি। ঘরে বসে অতিরিক্ত টাকা এবং হয়রানি ছাড়াই বিদ্যুৎ পেয়েছি, এতে ভাল লাগছে।

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার (প্রশাসন) শামীম কাওসার জানান, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ এই প্রতিপাদ্যকে বাস্তবায়ন করতে তৃণমূল পর্যায়ে বিদ্যুৎ সংযোগ পৌঁছে দিতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এতে গ্রাহকদের হয়রানি ও ভোগান্তি কমে যাবে। বিদ্যুতের আলোয় আলোকিত হবে গ্রামের পর গ্রাম।’

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh