ঘাট মাঝিকে ব্যতিক্রমী সংবর্ধনা !

সোমবার, ২৭ আগস্ট ২০১৮ | ১:২৩ অপরাহ্ণ | 426 বার

ঘাট মাঝিকে ব্যতিক্রমী সংবর্ধনা !
ঘাট মাঝির হাতে উপহার তুলে দিচ্ছেন অতিথিরা।

সরকারি বা বেসরকারি কোনো বড় পদের কর্মকর্তা বা কর্মচারী অবসর নিলে তাদের বিদায় বেলায় দেয়া হয় সংবর্ধনা। কিন্তু এবার ব্যতিক্রমী ঘটনা ঘটেছে পাবনার ভাঙ্গুড়ায়।

সেখানে গুমানী নদীর ঘাটে দীর্ঘদিন ধরে মাঝির দায়িত্ব পালনকারী দুইজনকে মাঝি বিমল চন্দ্র (৫০) ও সাধন চন্দ্রকে (৪০) কে বিদাং সংবর্ধনা জানানো হয়েছে।

গত রোববার (২৬ আগস্ট) সন্ধ্যায় গুমানী নদীতে নবনির্মিত নৌবাড়িয়া ব্রিজ চত্বরে  ওই গ্রামের যুব উন্নয়ন কমিটির উদ্যোগে এক অনুষ্ঠানে তাদের এই সংবর্ধনা দেয়া হয়।

আহম্মেদ হোসেন মোজাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জাফর ইকবাল হিরোক। তিনি দুই মাঝিকে বিনামূল্যে দু’টি নতুন অটোভ্যান, লুঙ্গি,গামছা ও তাদের স্ত্রীদের একটি করে শাড়ী কাপড় তাদের হাতে তুলে দেন।

এসময় বক্তব্য রাখেন, ভাঙ্গুড়া প্রেসক্লারের সভাপতি মাহবুব-উল-আলম, পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, ওয়াজেদ আলী সরদার, হেলাল মাজহার, হান্না মাজহার, সোলায়মান সরদার, বাবলু সরদার, খাইরুল ইসলাম, গোলাম রব্বানী, ইকবাল হুসাইন, আজেদ আলী, আলহাজ ফিরোজ আহম্মেদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আখিরুজ্জামান মাসুম।

জানা গেছে, পার্শ্ববর্তী চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের নিমাইচড়া গ্রামের পাটুনী রামপ্রসাদের ছেলে সাধন ও বিমল। তারা গত ৩০ বছর ধরে গুমানী নদীর নৌবাড়িয়া ঘাটে বিভিন্ন এলাকার সাধারণ মানুষদের তাদের নৌকায় করে পারাপার করতেন।

Photo Bhangura-02

এক প্রতিক্রিয়ায় সাধন ও বিমল জানান, নৌকা পারাপারের বিনিময়ে স্বল্প পরিমান পয়সা যে যা দিত তাই দিয়ে তাদের জীবিকা নির্বাহ চলতো আমাদের। এভাবেই কখন যে কেটে গেছে তাদের জীবনের ৩০টি বছর তা তারা বুঝতেই পারিনি। আবার নতুন অটোভ্যান পেয়ে বেশ ভালোই লাগছে। গুমানী নদীর উপর ব্রিজ নির্মাণ করায় যাত্রীরা আর পারাপারের জন্য নৌকার প্রয়োজন হবে না।মানুষের ভালবাসায় আমরা সব কষ্ট ভুলে গেছি।

গতানুগতিক ধারার বাইরে গিয়ে ঘাট মাঝিদের এই সংবর্ধনা দেয়ার নৌবাড়িয়া এলাকার যুবসমাজের এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন সবাই।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign