খালেদা-ফখরুল সাক্ষাত : বড় ঐক্য গড়ার নির্দেশ

রবিবার, ২৬ আগস্ট ২০১৮ | ৬:৩৯ অপরাহ্ণ | 414 বার

খালেদা-ফখরুল সাক্ষাত : বড় ঐক্য গড়ার নির্দেশ
ফাইল ফটো

অনেকদিন পর কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের একাধিক সুত্র নিশ্চিত করেছে, তাদের সাক্ষাতে জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপি ও ২০-দলীয় জোটের ঐক্য অটুট রাখা এবং বৃহত্তর ঐক্য গড়ার বিষয়ে কথা হয়েছে।

গতকাল শনিবার (২৫ আগস্ট) বিকেল চারটার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে গিয়ে খালেদা জিয়ার সাথে দেখা করেন। বেরিয়ে এসে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এরপর সন্ধ্যায় গুলশানের কার্যালয়ে চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাতের বিষয়ে তিনি স্থায়ী কমিটির সদস্যদের অবহিত করেন।

বৈঠকে খালেদা জিয়ার আইনজীবী ও দলীয় নেতা খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবদীন, এ জে মোহাম্মদ আলীসহ কয়েকজন আইনজীবী উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, খালেদা জিয়া বিএনপির ঐক্য ও ২০-দলীয় জোটের ঐক্য ধরে রাখার ওপর জোর দিয়েছেন। পাশাপাশি একটি বৃহত্তর ঐক্য গড়ার যে প্রক্রিয়া চলছে, তা যথাসম্ভব দ্রুত এগিয়ে নেওয়ার ব্যাপারে গুরুত্ব আরোপ করেছেন। আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতিও নিতে বলেছেন দলের চেয়ারপারসন।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আগামী ১ সেপ্টেম্বর বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নতুন করে কর্মসূচি দেওয়ার কথা বলেছেন। তাতে খালেদা জিয়া সম্মতি দিয়েছেন। যদিও বিএনপির মহাসচিব সাংবাদিকদের বলেছেন, খালেদা জিয়ার সঙ্গে রাজনৈতিক ও সাংগঠনিক কোনো বিষয়ে তাঁর আলোচনা হয়নি।

বিএনপির মহাসচিব কারা ফটকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘দেশবাসীর উদ্দেশে ম্যাডাম বলেছেন, তাঁরা যেন সজাগ থাকেন, সচেতন থাকেন। গণতন্ত্রের জন্য যে সংগ্রাম চলছে, সেই সংগ্রাম যেন অব্যাহত রাখেন তাঁরা।’

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘ম্যাডাম শারীরিকভাবে বেশ অসুস্থ। আমার কাছে মনে হয়েছে, তিনি ব্যথায় খুব কষ্ট পাচ্ছেন। তবে ওনার মনোবল শক্ত আছে। উনি দেশবাসীকেও মনোবল দৃঢ় রাখতে বলেছেন।’

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign