কোপা আমেরিকার সেমিতে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ব্রাজিল

শনিবার, ২৯ জুন ২০১৯ | ১১:৩১ পূর্বাহ্ণ | 544 বার

কোপা আমেরিকার সেমিতে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ব্রাজিল
সংগৃহিত ছবি
Advertisements

ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা ফুটবলে সেমিফাইনালে উঠেছে ফেভারিট আর্জেন্টিনা। আর সেমিফেইনালে আগামী বুধবার (৩ জুলাই) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

শনিবার মারাকানা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ভেনিজুয়েলার ওপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে আর্জেন্টিনা। ১০ মিনিটে কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে ভেনেজুয়েলার ডিফেন্ডারে কাছ থেকে পেনাল্টি ডি-বক্সের সামান্য ভেতরে বল পেয়ে যান সার্জিও আগুয়েরো। গোল মুখে শট করলেও সেই শটে আলতো ব্যাকহিলে ছোঁয়া দিয়ে গোল করেন লাওতারো মার্তিনেজ।

লিড পেয়ে আক্রমণ বাড়িয়ে দেয় মেসিরা। ৩৭ মিনিটে মেসির নেওয়া ফ্রি-কিক থেকে বল হেড করে গোল করতে ব্যর্থ হন জার্মিন পিজ্জিলা। প্রথমার্ধের ইনজুরি সময়ে পেনাল্টি বক্সের বাঁপাশ থেকে বাড়ানো বল পায়ের ছোঁয়া লাগাতে ব্যর্থ হন মার্তিনেজ। ফলে সহজ গোলের সুযোগ নষ্ট হয় আর্জেন্টিনার।

বিরতির পর শুরুতেই গোলের সুযোগ হাতছাড়া হয় আর্জেন্টিনার। ৪৮ মিনিটে লিয়েনার্দো পারেদেজের বাড়ানো বল নিয়ে পেনাল্টি ডি-বক্সের ভেতরে নিয়ে যান মার্তিনেজ। সামনে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করে ডান পায়ে জোরালো কিকও করেন তিনি। কিন্তু শটটি গোলবারে লেগে প্রতিহত হয়।

৭১ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় ভেনেজুয়েলা। টমাস রিঙ্কনের বাড়ানো বল পেনাল্টি বক্সের ডান পাশে পেয়ে যান রোনালদো হার্নান্দেজ। কিন্তু তার করা ডান পায়ের শটটি ফিরিয়ে দেন আর্জেন্টাইন গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি।

৭৪ মিনিটে দি পাউলের কাছ থেকে পেনাল্টি বক্সের মাঝখানে বল পেয়ে যান আগুয়েরো। ডান পায়ের শটও করে তিনি। কিন্তু বলটি ভেনেজুয়েলার গোলরক্ষকের হাতে লেগে ফেরত আসে। সেই ফিরতি বলই ফাঁকায় দাঁড়িয়ে থাকা জিয়োভানি লো সেলসো বাঁ পায়ের শটে বল জালে পাঠিয়ে দেন।

দীর্ঘ ১২ বছর পর কোপা আমেরিকার মঞ্চে মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh