ইউএনওর অনুরোধ

কলেজ শিক্ষকদের ক্লাসবর্জন কর্মসূচি প্রত্যাহার

বুধবার, ১৭ জুলাই ২০১৯ | ৮:২৫ অপরাহ্ণ | 915 বার

কলেজ শিক্ষকদের ক্লাসবর্জন কর্মসূচি প্রত্যাহার

পাবনার চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সরকার অসীম কুমারের অনুরোধে টানা পাঁচদিন ক্লাসবর্জনের পর কর্মসূচি প্রত্যাহার করেছেন চাটমোহর সরকারি কলেজের আন্দোলনরত শিক্ষকরা।

বুধবার শিক্ষকরা তাদের দাবি-দাওয়া নিয়ে ইউএনও’র সাথে দেখা করতে তার কার্যালয়ে গেলে শিক্ষার্থীদের পড়াশোনা ব্যাঘাত হয় এমন কর্মসূচি থেকে শিক্ষকদের বিরত থাকার অনুরোধ করে ক্লাসে ফিরতে বলেন ইউএনও। পরে শিক্ষকরা ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।

এ সময় ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মো. কামাল মোস্তফা, দর্শন বিভাগের সহকারি অধ্যাপক আবদুল মান্নান, প্রভাষক আবুল কালাম আনসারী, ওয়াইজ আলম স্ট্যালিন, লিলি আক্তার, রাবেয়া সুলতানা, অফিস সহায়ক মানিক মোল্লা, আবদুর রহমান, শাহনাজ পারভীনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বেশ কিছুদিন ধরে চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের নানা অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ জানিয়ে অধ্যক্ষের অপসারণ এবং শিক্ষক-কর্মচারীদের আত্তিকরণ ফাইল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রেরণের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন শিক্ষক-কর্মচারীবৃন্দ।

এ নিয়ে আন্দোলনরত শিক্ষক-কর্মচারীরা এর আগে মানববন্ধন, লিফলেট বিতরণ ও পোস্টারিংসহ নানা কর্মসূচি পালন করেন। সহকারি অধ্যাপক মো. কামাল মোস্তফা যুগান্তরকে বলেন, ইউএনও স্যারের অনুরোধে এবং ছাত্র-ছাত্রীদের ক্ষতির কথা বিবেচনায় ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। তবে অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতি এবং তার অপসারণের দাবিতে অন্যান্য কর্মসূচি অব্যাহত থাকবে।

ইউএনও সরকার অসীম কুমার বলেন, উন্নত বাংলাদেশ গড়তে এই ধরনের কর্মসূচি মানসম্মত শিক্ষা নিশ্চিত করণের অন্তরায়। শিক্ষার্থীদের ভবিষ্যতকে গুরুত্ব দিয়ে শিক্ষক মন্ডলির ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যহার করা উচিৎ। বুধবার কলেজের অধিকাংশ শিক্ষক আমার দপ্তরে আসলে তাদের ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহার করার কথা বলি। পরে তারা কর্মসূচি প্রত্যাহার করে শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নিয়ে আসার বিষয়ে নিশ্চয়তা দেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign