কর্মহীন একশ’ পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন চার ব্যবসায়ী

সোমবার, ৩০ মার্চ ২০২০ | ৯:৫০ অপরাহ্ণ | 232 বার

কর্মহীন একশ’ পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন চার ব্যবসায়ী
Advertisements

করোনাভাইরাস আতংকে ইতিমধ্যে অঘোষিত লকডাউন দেশের বিভিন্ন স্থান। ব্যতিক্রম নয় পাবনার চাটমোহর উপজেলাও। করোনা প্রতিরোধে বন্ধ বেশিরভাগ দোকানপাট। কর্মহীন ক্ষুদ্র ব্যবসায়ী, দিনমজুর। সঞ্চিত অর্থে এ ক’দিন চললেও এখন টান পড়েছে খাবারে। দিশেহারা অনেক হতদরিদ্র পরিবার।

সরকারের নির্দেশে উপজেলা প্রশাসন খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছে, কিন্তু তাও প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। যে মুহুর্তে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর দরকার জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও ব্যবসায়ীদের। কিন্তু বাস্তবে তাদের দেখা নেই।

ঠিক সেই মুহুর্তে এগিয়ে এলেন চাটমোহরের চারজন ব্যবসায়ী নেতা উপজেলা ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি শেখ জিয়ারুল হক সিন্টু, দপ্তর সম্পাদক নুর মোহাম্দ রান্টু, সমাজ কল্যাণ সম্পাদক রবিউল ইসলাম ও সাবেক কার্যনির্বাহী সদস্য বকুল হোসেন। কারো দিকে না তাকিয়ে নিজেরা উদ্যোগ নিয়ে কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে আহবান জানালেন অন্যান্য ব্যবসায়ীদের। আর তাতেই মিললো সাড়া।

মানবিক মানুষগুলোর সহায়তায় সোমবার বিকেলে বাড়ি বাড়ি গিয়ে চাটমোহর পৌর সদরের একশ’ পরিবারের হাতে তুলে দেয়া হলো খাদ্য সামগ্রী। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল ৫ কেজি, আলু ২ কেজি, ডাল ৫০০ গ্রাম, লবন ১ কেজি, সয়াবিন তেল ৫০০ গ্রাম, ১টি লাইফবয় সাবান ও ১টি মাস্ক।

গতানুগতিক বলয় ভেঙ্গে খাদ্য সামগ্রী নিয়ে অসহায় মানুষদের বিপদে পাশে দাঁড়াতে চার ব্যবসায়ীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন চাটমোহরের সচেতন মহল। সবার প্রত্যাশা তাদের দেখে অন্যরাও এগিয়ে আসবে মানুষের কথা ভেবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh