করোনায় বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের মৃত্যু; রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

রবিবার, ০১ আগস্ট ২০২১ | ৪:২৭ অপরাহ্ণ | 154 বার

করোনায় বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের মৃত্যু; রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

পাবনা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাতেন করোনা আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাহির রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। তিনি মরহুম এলাহী বক্সের ছেলে।

মরহুম বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের পুত্র পলাশ হোসেন জানান, সম্প্রতি তার বাবা করোনা উপসর্গ নিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পাবনার চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে প্রেরণ করেন। ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার পরীক্ষা করে করোনা পজিটিভ আসে। চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৩১ জুলাই) বেলা সোয়া ১১টায় তিনি মারা যান।

পারিবারিকভাবে জানা যায়, রোববার (০১ আগস্ট) সকালে নিজ গ্রাম পাবনা সদরের নাজিরপুরের খোদায়েরপুর মাদরাসা মাঠে মরহুমের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। সকাল দশটায় পাবনা শহরের স্বাধীনতা চত্বরে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদানের পর দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে তাকে আরিফপুর সদর গোরস্থানে দাফন করা হয়।

বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা দুদকের সাবেক কমিশনার বীরমুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন চুপপু, স্কয়ার টয়লেট্রিজ ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক বীরমুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকার অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, বিশিষ্ট শিক্ষাবীদ পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসট শিবজিত নাগ, বীরমুক্তিযোদ্ধা বেবী ইসলাম, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিকসহ নানা পেশাজীবি সংগঠন শোক জানিয়েছেন। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রসঙ্গত, প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাতেন পরপর তিনবার ভোটে ডেপুটি কমান্ডার হিসেবে নির্বাচিত হন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign