করোনাভাইরাস প্রতিরোধে নিরলসভাবে কাজ করছে এভারগ্রীন ফ্রেণ্ডস সার্কেল

বুধবার, ০১ এপ্রিল ২০২০ | ৯:৪৬ অপরাহ্ণ | 157 বার

করোনাভাইরাস প্রতিরোধে নিরলসভাবে কাজ করছে এভারগ্রীন ফ্রেণ্ডস সার্কেল
Advertisements

দেশ ও মানবসেবার ব্রত নিয়ে যে সংগঠনটি যাত্রা শুরু করেছিল একঝাঁক উদ্যমী তরুণের হাত ধরে, তার নাম এভারগ্রীন ফ্রেন্ডস সার্কেল (বিডি এভারগ্রীন)। বর্তমান বৈশ্বিক বাস্তবতায় আমাদের প্রিয় মাতৃভূমি ও তার সন্তানেরা যখন হুমকীর সম্মুখীন তখন নীরব থাকতে পারেনি এই প্রাণবান তরুণেরা।

তারুণ্যই যাদের শক্তি, তারুণ্যই যাদের প্রাণ; সেই নিঃস্বার্থ মানুষগুলো কোনো ব্যক্তি বা সংস্থার অনুদান বা সহযোগিতার আশা না করে নিজেদের উদ্যোগেই দাঁড়িয়েছে আর্তমানবতার সেবায়। করোনা ভাইরাস প্রতিরোধে ও দুস্থ পরিবারগুলোর সাহায্যার্থে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

করোনা ভা্ইরাস ছোঁয়াচে রোগ। এ রোগ থেকে রক্ষা পেতে হলে সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরি। বাজারে অধিকাংশ দোকান বন্ধ থাকলেও খোলা রয়েছে ফার্মেসি, কাঁচামাল ও মুদি দোকান। কিন্তু এসব দোকানে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। তাই মঙ্গলবার (৩১ মার্চ) করোনাভাইরাস প্রতিরোধে এভারগ্রীন ফ্রেন্ডস সার্কেল কাশীনাথপুরের বিভিন্ন ওষুধ ও মুদি দোকানের সামনে সামাজিক নিরাপত্তা রেখা অঙ্কন করে দেয়। এতে করে বাজারে একে অপরের সংস্পর্শ থেকে দূরে থাকা সম্ভব হবে। তারা দোকানদারদেরকে এ ব্যাপারে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

এ ছাড়া সংগঠনটির উদ্যোগে কাশীনাথপুর বাসস্ট্যান্ডসহ দুই বাজারেই স্প্রে করে জীবাণুনাশক প্রয়োগ করা হয়। এ কার্যক্রম উদ্বোধন করে এভারগ্রীন ফ্রেন্ডস সর্কেলের উপদেষ্টা কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ হুমায়ূন কবির এবং সংগঠনের আরেক উপদেষ্টা অনলাইন নিউজ পোর্টাল ‘আমাদের সমাচার’- এর সম্পাদক অধ্যাপক মোঃ মাহবুব হোসেন। এ সব কার্যক্রমে অংশগ্রহণ করেন সংগঠনের অন্যতম সদস্য মাসুম মিয়া, জুয়েল খান, কৌশিক আহমেদ অনিক, নাহিদ হাসান, শফিকুল ইসলাম, আদনান হাবিব, আরমান, হিমেল রানা ও সাকলাইন।

এছাড়াও সংগঠনটি কিছু প্রকৃত দুস্থ ও অসহায় পরিবারের নিকট নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছানোর কর্মসূচি গ্রহণ করেছে।

কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হুমায়ুন কবির বলেন, জাতির এ ক্রান্তি লগ্নে এভারগ্রীনের সদস্যরা যেভাবে সাহসিকতার সাথে কাজ করে যাচ্ছে, তা প্রশংসাযোগ্য। করোনা প্রতিরোধে তিনি সকলকে ঘরের বাইরে না আসার জন্য অনুরোধ করেন।

আমাদের সমাচার সম্পাদক অধ্যাপক মাহবুব হোসেন এভারগ্রীনের সদস্যদেরকে এক একটা সবুজ বৃক্ষের সঙ্গে তুলনা করেন। স্বেচ্ছা রক্তদান, বৃক্ষরোপণ, মাদক নির্মূলসহ সংগঠনের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, বৃক্ষ যেমন নিভৃতে পরিবেশ ও মানুষের জন্য কাজ করে যায়, তার প্রতিদানের আশা করে না। তেমনি এই সংগঠনের সদস্যরা নিজ উদ্যোগে এভাবে দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়ে নিঃস্বার্থ মহানুভবতার দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি সমাজের বিত্তবানদেরকে এ মুহূর্তে প্রতিবেশী ও অসহায় আত্মীয়স্বজনের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh