কন্যা সন্তান হলে এই ডাক্তারের ক্লিনিকে সব ফ্রি

শনিবার, ০২ ফেব্রুয়ারি ২০১৯ | ১২:৫৩ পূর্বাহ্ণ | 542 বার

কন্যা সন্তান হলে এই ডাক্তারের ক্লিনিকে সব ফ্রি
ছবি-সংগৃহীত

তিনি শুধ গৃহিনী নন একজন গাইনি ডাক্তারও। তার হাতে কোন কন্যাসন্তান হলে তিনি আনন্দে আত্মহারা হয়ে যান। সবাইকে মিষ্টি মুখ করান। কোনো চিকিৎসা ফি নেন না। এমনকি তার ক্লিনিকে কন্যা সন্তানের সব চিকিৎসাও ফ্রি। এমনই এক মানবিক নারী চিকিৎসক ডা. শিপ্রা ধর।

ভারতের বারানসিতে একটি নার্সিংহোম চালান ডা. শিপ্রা ধর। তার নিজস্ব ক্লিনিকে মেয়ে বাচ্চার জন্ম হলেই সবকিছু সম্পূর্ণ ফ্রি হয়ে যায়। এমনকি অপরেশনের জন্যেও কোনো টাকা পর্যন্ত নেন না তিনি।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, শিপ্রা ধর তার নার্সিংহোমে এই পর্যন্ত ১০০ জন মেয়ে সন্তানের সফল ডেলিভারি করিয়েছেন। বেশ কিছু দিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারানসিতে আসেন। তখন শিপ্রা ধরের কাহিনী শুনে বেশ প্রভাবিত হন। মোদির সঙ্গে শিপ্রা ধর দেখাও করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই মঞ্চ থেকেই ভারতের সমস্ত ডাক্তারের কাছে আবেদন করেন, প্রতি মাসের ৯ তারিখে সন্তান জন্ম নিলে আপনারা কোনো ফি যেন না নেন। শিপ্রা ধরের স্বামী মনোজ কুমার শ্রীবাস্তব নিজেও একজন ডাক্তার। তিনিও উৎসাহ দেন স্ত্রীর এই সামাজিক কাজে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign