ওসি মোস্তাফিজুর’র অনন্য ভালবাসা

সোমবার, ২৮ জানুয়ারি ২০১৯ | ৫:২৪ অপরাহ্ণ | 450 বার

ওসি মোস্তাফিজুর’র অনন্য ভালবাসা
সংগৃহিত ছবি
Advertisements

‘ঘটনার সময় ৪ জানুয়ারি। পটুয়াখালি সদর উপজেলার কমলাপুর এলাকায় প্রসব বেদনায় কাতরাচ্ছিলেন অজ্ঞাতনামা এক মানসিক ভারসাম্যহীন নারী। চোখের সামনে দেখে অমানবিক হতে পারেননি সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান। দ্রুত পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান তিনি।’

ঘটনা এখানেই শেষ হতে পারতো। কিন্তু তা আর হয়নি। ওই দিনই ওই নারী একটি কন্যা সন্তানের জন্ম দিয়ে উধাও হয়ে যায়। সেই সময় থেকে ওসি মোস্তাফিজুর রহমান শিশুটির দেখাশোনা করে আসছেন।

আর অজ্ঞাতনামা পাগলির কোলজুড়ে আসা নবজাতকের নাম নিজের মায়ের নামে ‘ফাতেমা রহমান’ রেখে শিশুটিকে মায়ের মর্যাদা দিয়েছেন ওসি মোস্তাফিজুর রহমান।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার পর রোববার (২৭ জানুয়ারি) শিশুটিকে আনুষ্ঠানিকভাবে পটুয়াখালী সমাজসেবা দফতরের কাছে হস্তান্তরের সময় তার এই নাম রাখেন ওসি।

একাধিক স্থানে খোঁজ করেও শিশুটির মাকে পাওয়া যায়নি। ১৪ দিন চিকিৎসা ও লালন-পালন শেষে রোববার হাসপাতাল থেকে শিশুটিকে সমাজসেবা দফতরের কাছে হস্তান্তর করা হয়। এ সময় আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন ওসি।

এ বিষয়ে ওসি মোস্তাফিজুর রহমান বলেন, হস্তান্তরের সময় মা হারা এই নবজাতকের পরিচয় নিয়ে জটিলতা দেখা দিলে আমি আমার মৃত মায়ের নামে শিশুটির নাম রাখি।

শিশুটির জন্য পটুয়াখালী জেলা প্রশাসন, সমাজসেবা এবং মহিলা বিষয় অধিদফতরসহ অনেকেই হাত বাড়িয়ে দিয়েছেন। শিশুটি দত্তক নিতেও ইতোমধ্যে অনেকে ইচ্ছা প্রকাশ করেছেন।

এ বিষয়ে পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বলেন, আইনি প্রক্রিয়ার মাধ্যমে যেকোনো ব্যক্তি শিশুটিকে দত্তক নিতে পারবেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh