ওসাকার উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি-সংবর্ধনা

শুক্রবার, ২১ জুন ২০১৯ | ৪:১৫ অপরাহ্ণ | 472 বার

ওসাকার উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি-সংবর্ধনা

পাবনায় বেসরকারি উন্নয়ন সংস্থা ওসাকা’র উদ্যোগে জেলায় এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৭৩ গরীব মেধাবী কৃতি শিক্ষার্থীকে প্রায় পৌনে ৯ লক্ষ টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়া জিপিএ-৫ প্রাপ্ত আরো ১৩ শিক্ষার্থীকে সংবর্ধনা ও প্রতিজনকে ৩ হাজার টাকা করে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২০ জুন) পাবনার চরগড়গড়ি ওসাকা কমপ্লেক্সের চরনিকেতন কাব্যমঞ্চে ওসাকার নির্বাহী পরিচালক কবি মজিদ মাহমুদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অতিথি ছিলেন, সাবেক সংসদ সদস্য, গীতিকার ও কবি কাজী রোজী, কবি আসলাম সানী, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পাবনার জেলা কমান্ড্যান্ট মোহা: শফিকুল আলম, পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহেদ পারভেজ, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, সাধারন সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, ওসাকার পরিচালক মাজহারুল ইসলাম।

অনুষ্ঠানে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ জেলার ৭৩ গরীব মেধাবী কৃতি শিক্ষার্থীর প্রতিজনকে ১২ হাজার টাকা করে ৮ লক্ষ ৭৬ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এছাড়া এসএসসি পরীক্ষায় চরকুড়–লিয়া হাইস্কুলের জিপিএ-৫ প্রাপ্ত ১৩ শিক্ষার্থীকে সংবর্ধনা এবং তাদের প্রতিজনকে ৩ হাজার টাকা করে মোট ৩৯ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় কাজী রোজী বলেন, চরগড়গড়িতে এই নিভৃত পল্লীতে ওসাকার মাধ্যমে শিক্ষা, সামাজিক এবং সাংস্কৃতিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে। ওসাকা একই সঙ্গে তৃণমূল পর্যায়ে সরকারের উন্নয়ন পার্টনার হিসেবে মানুষের আার্থ-সামাজিক উন্নয়নেও ভুমিকা রাখছে।

তিনি বলেন, কবি মজিদ মাহমুদের নেতৃত্বে ওসাকার এই কর্মকান্ড অবশ্যই প্রশংসনীয় এবং দৃষ্টান্তমুলক। তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ওসাকা প্রদত্ত সহায়তাকে একটি ‘প্রেরণা’ হিসেবে মনে করে ভবিষ্যতে আলোকিত মানুষ হওয়ার আহবান জানান।

এর আগে কবি কাজী রোজী ও কবি আসলাম সানীকে নিয়ে কবি মজিদ মাহমুদের পরিচালনায় জমজমাট সাহিত্য আড্ডার আয়োজন করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign