এবার স্কুল শিক্ষার্থীদের ক্রিকেট-ফুটবল প্রশিক্ষণ দিলেন কালু

বুধবার, ১৪ আগস্ট ২০১৯ | ৪:৩৩ অপরাহ্ণ | 777 বার

এবার স্কুল শিক্ষার্থীদের ক্রিকেট-ফুটবল প্রশিক্ষণ দিলেন কালু

এবার স্কুলের শিক্ষার্থীদের ক্রিকেট ও ফুটবল প্রশিক্ষণ দিলেন চাটমোহর ক্রিকেট একাডেমীর সাধারণ সম্পাদক ও কোচ ফজলুল হক কালু।

ভলান্টিয়ার্স এসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব) এর সহযোগিতায় তিনি এ প্রশিক্ষণ দেন।

ফজলুল হক কালুর তত্ত্বাবধানে ক্রিকেট ও ফুটবল প্রশিক্ষণ নিয়েছে পাবনার ভাঙ্গুড়া উপজেলার ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ২২০ জন শিক্ষার্থী।

স্কুলগুলো হলো-ভাঙ্গুড়া জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়, ছোট বিশাখোল উচ্চ বিদ্যালয়, অষ্টমনিষা উচ্চ বিদ্যালয়, আদাবাড়িয়া উচ্চ বিদ্যালয় এবং আইডিয়াল উচ্চ বিদ্যালয়।

প্রতি স্কুল থেকে ৪৪ জন করে শিক্ষার্থী নিয়ে মোট ২২০ জন কিশোর-কিশোরী এ প্রশিক্ষণে অংশ নেয়।

এ প্রশিক্ষণ নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা তৈরী হয়েছে শিক্ষার্থীদের মাঝে। এর মাধ্যমে কিশোর-কিশোরীদের ক্রিকেট ও ফুটবল খেলায় গুনগত মান বৃদ্ধি পেয়েছে এবং আগামীতে তারা স্থানীয় ও জাতীয় পর্যায়ে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অভিভাবক ও শিক্ষকরা।

এ বিষয়ে কোচ ফজলুল হক কালু বলেন, ভলান্টিয়ার্স এসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব) আমার ওপর যে দায়িত্ব অর্পণ করেছিলো তা সুষ্ঠভাবে সম্পন্ন করতে পেরে ভালো লাগছে। আমি নিজের সর্বোচ্চ দিয়ে উৎসাহী কিশোর-কিশোরীদের দক্ষতা বৃদ্ধির চেষ্টা করেছি। আগামীতে এর মধ্যে থেকেই অনেকে ক্রীড়া ক্ষেত্রে আলোকিত ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে ভলান্টিয়ার্স এসোসিয়েশন ফর বাংলাদেশের সহযোগীতায় গত ২২ জুন থেকে ৭ আগস্ট পর্যন্ত চলা ১৭ দিনের প্রশিক্ষণের উদ্দেশ্য ছিলো স্কুল পর্যায়ের কিশোর কিশোরীদের খেলার উৎসাহ প্রদান, গুনগত মান বৃদ্ধি সহ জাতীয় পর্যায়ে ভূমিকা বৃদ্ধি করা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign