এখন প্রয়োজন শিক্ষার গুণগত মানের উন্নয়ন : এমপি প্রিন্স

শনিবার, ৩০ মার্চ ২০১৯ | ৯:১৩ অপরাহ্ণ | 433 বার

এখন প্রয়োজন শিক্ষার গুণগত মানের উন্নয়ন : এমপি প্রিন্স

পররাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য , জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন, বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনার আমলে শিক্ষা খাতে যুগান্তকারী পরিবর্তন হয়েছে। বর্তমান বাংলাদেশে প্রাথমিকে ভর্তির হার প্রায় শতভাগ, ঝরে পড়া কমেছে অনেকাংশেই। প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরেও অর্জিত হয়েছে জেন্ডার সমতা।

তিনি বলেন, কারিগরি শিক্ষায় বর্তমানে শিক্ষার্থীর হার ১৮ শতাংশ। প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রায় চার কোটিরও বেশি শিশু বছরের প্রথম দিনে বিনা মূল্যে বই পায়। সাক্ষরতার হার ১০ বছরে বেড়ে হয়েছে ৭৫ শতাংশ। শিক্ষা অবকাঠামোতেও ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এখন আগের মতো ভাঙা স্কুল-কলেজ খুঁজে পাওয়া দুষ্কর। এখন প্রয়োজন শিক্ষার গুণগত মানের উন্নয়ন।

শনিবার দুপুরে সদর উপজেলার দুবলিয়ায় ১ কোটি ৬১ লক্ষ টাকা ব্যয়ে হাজী জসিম উদ্দিন ডিগ্রী(অনার্স) কলেজের নতুন একাডেমিক ভবন উদ্বোধন, এইচএসসি শিক্ষার্থীদের বিদায় ও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিকৃত কৃতিমান শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

এমপি প্রিন্স আরো বলেন,মাদরাসা শিক্ষা আধুনিকায়ন করা হয়েছে। করা হয়েছে দৃষ্টিনন্দন শিক্ষাপ্রতিষ্ঠান ভবন । কারিগরি শিক্ষাকে এখন সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। আওয়ামীলীগ সরকার যখন দায়িত্ব নিয়েছিলো তখন কারিগরিতে শিক্ষার্থীর হার ছিল ১ শতাংশ, এখন তা ১৪ শতাংশে উন্নীত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় আমরা শিক্ষা খাতকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

অনুষ্ঠানে কলেজের গভর্নিং বডির সভাপতি আব্দুস সামাদ বিশ্বাস’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন।

সম্মানিত অতিথির বক্তব্য দেন, কলেজের প্রতিষ্ঠাতা সদস্য বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আব্দুস সাত্তার বিশ্বাস, প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, সাদুল্লাহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মুন্সী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহেল হাসান শাহিন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি সভাপতি আওয়াল কবির জয়, সাদুল্লাহপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রইচ উদ্দিন খান, উপজেলা আওয়ামীলীগের সদস্য সিদ্দিকুর রহমান খান,কলেজের অধ্যক্ষ নাজমুল হোসেন বিশ্বাস, শিক্ষক ইউনুস আলী প্রমুখ।

এর আগে গোলাম ফারুক প্রিন্স এমপি স্থানীয়দের সাথে নিয়ে হলুদবাড়ী এলাকায় ৮২ লক্ষ টাকা ব্যয়ে পারচিথলিয়া আরএইচডি হতে একদন্ত জিসিএস ভায়া ধর্মগ্রাম পর্যন্ত রাস্তা মেরামত কাজের উদ্বোধন করেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign