চলছে উদ্ধার অভিযান

এখনও সন্ধান মেলেনি নিখোঁজ শ্রমিক ও ট্রলারের

বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯ | ১১:৫৪ পূর্বাহ্ণ | 528 বার

এখনও সন্ধান মেলেনি নিখোঁজ শ্রমিক ও ট্রলারের
স্বজনদের আহাজারী
Advertisements

ঘটনার দুইদিনের বেশি সময় পার হলেও সনাক্ত করা যায়নি ডুবে যাওয়া ট্রলার। সেইসাথে এখনও সন্ধান মেলেনি ট্রলারের সাথে ডুবে যাওয়া নিখোঁজ শ্রমিকদের।

বুধবার দিনভর উদ্ধার অভিযান চলার পর বৃহস্পতিবার সকাল থেকে আবারো অভিযান শুরু হয়েছে। কিন্তু এখনও আশাব্যঞ্জক খবর জানাতে পারছে না প্রশাসন।

মুন্সিগঞ্জের গজারিয়ার সীমান্তবর্তী কালিয়াপুর এলাকার মেঘনা নদীতে মাটি বোঝাই ট্রলার ডুবির ঘটনায় ২০ জন শ্রমিক নিখোঁজ রয়েছেন। ৩ ঘন্টা পানিতে ভেসে থাকার পর প্রাণে বেঁচেছেন ১৪ জন শ্রমিক।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর সাড়ে ৩টা থেকে ৪টার মধ্যে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ ২০ জনের মধ্যে ১৮ জনের নাম পরিচয় জানা গেছে। তাদের বাড়ি পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নে।

নিখোঁজের সংবাদ পাবার পর থেকে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পরিবারগুলোতে চলছে আহাজারী। ভবিষ্যত চিন্তায় দিশেহারা পরিবারগুলো।

মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খন্দকার আশফাকুজ্জামান জানান, মুন্সীগঞ্জ সদর পুলিশসহ উদ্ধার কাজে নৌ-পুলিশ ও বিআইডবিøউটিএ’র উদ্ধারকারী দল রয়েছে। ১০ জন ডুবুরী ট্রলারটি সনাক্ত করার জন্য নদীতে কাজ করছে। তবে এখনও সনাক্ত করা যায়নি। নিখোঁজ শ্রমিক কারো সন্ধান মেলেনি।

এদিকে, ঢাকা থেকে প্রতিদিন মুন্সিগঞ্জের গজারিয়ায় ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজের খোঁজখবর রাখছেন চলনবিলের মানুষ এলজিইডি’র প্রকল্প পরিচালক মোমিন মজিবুল হক টুটুল সমাজী। নিখোঁজ শ্রমিকদের সন্ধান পেতে উদগ্রীব হয়ে আছেন তিনিসহ স্বজনরা।

আলাপকালে টুটুল সমাজী জানান, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, ডুবুরী দল সহ বিভিন্ন সংস্থা ও বাহিনী উদ্ধার কাজে অংশ নিয়ে তল্লাসী চালাচ্ছে। বুধবার তারা দিনভর অভিযান চালিয়েছে। কিন্তু ট্রলার বা শ্রমিক কারো সন্ধান মেলেনি এখনও। বৃহস্পতিবার সকাল থেকে আবারো অভিযানে নেমেছে তারা।

তবে যে জাহাজটি ট্রলারকে ধাক্কা দিয়েছিল, তার একটি তথ্য পাওয়া গেছে। সেটা নিয়েও কাজ করছে প্রশাসন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh